× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ মার্চ ২০২১, শুক্রবার

জাতীয় বিশ্ববিদ্যালয়ে দ্বৈত ভর্তিতে কড়াকড়ি

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) ডিসেম্বর ১৮, ২০২০, শুক্রবার, ৩:২৭ অপরাহ্ন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রিলিমিনারি টু মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২০শে ডিসেম্বর বিকাল ৪টায় প্রকাশ করা হবে। দ্বৈত ভর্তি গ্রহণ করা হবে বলে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

জাতীয় বিশ্ববিদ্যালয় জানায়, ২০শে ডিসেম্বর  বিকাল ৪টা থেকে ফলাফল এসএমএস এর মাধ্যমে nu<space>atmp<space>roll নম্বর টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠালে জানা যাবে।
তারা আরো জানায়, একইদিন ভর্তি বিষয়ক তথ্য www.nu.ac.bd/admissions ওয়েবসাইটে রাত ৯টা থেকে পাওয়া যাবে। রিলিজ স্লিপের মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয় পরিবর্তনের কোনো সুযোগ থাকবে না।
তবে, জাতীয় বিশ্ববিদ্যালয় বা যে কোন বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্য কোন শিক্ষা কার্যক্রমে বর্তমানে অধ্যয়নরত কোন শিক্ষার্থী ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রিলিমিনারি টু মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তি হতে পারবে না। অর্থাৎ দ্বৈত ভর্তি কোনভাবেই গ্রহণযোগ্য হবে না।  

জাতীয় বিশ্ববিদ্যালয় আরো জানায়, ২০২১ শিক্ষবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে বিএড, বিএমএড, বিএসএড, বিপিএড, এমএড, এমএসএড ও এমপিএড কোর্সের মেধা তালিকা ২১শে ডিসেম্বর বিকাল ৪টায় প্রকাশ করা হবে। উক্ত ফলাফল এসএমএসের মাধ্যমে nu<space>atmp<space>roll নম্বর টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠালে জানা যাবে। একইদিন ভর্তি বিষয়ক ওয়েবসাইট www.nu.ac.bd/admissions এ রাত ৯টা থেকে পাওয়া যাবে।
বৈশ্বিক মহামারি পরিস্থিতি বিবেচনায় এনে এ ভর্তি কার্যক্রমের অনলাইন ক্লাস ২০২১ সালের ৩রা জানুয়ারি থেকে শুরু হবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়/যে কোন বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্য কোন শিক্ষা কার্যক্রমে বর্তমানে অধ্যয়নরত কোন শিক্ষার্থী ২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) প্রোগ্রামে ভর্তি হতে পারবে না। অর্থাৎ দ্বৈত ভর্তি কোনভাবেই গ্রহণযোগ্য হবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর