× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

বছর শেষে ভাইরাস-এর নতুন ঝড়, বৃটেনের সব উড়ানে ভারতের নিষেধাজ্ঞা, মহারাষ্ট্রে নাইট কারফিউ

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(২ মাস আগে) ডিসেম্বর ২২, ২০২০, মঙ্গলবার, ৯:০৫ পূর্বাহ্ন

বছর শেষে করোনা ভাইরাস-এর নতুন ঝড় বৃটেনে আছড়ে পড়তেই ভারত সরকার দেশটির সব উড়ানে নিষেধাজ্ঞা জারি করলো। বৃটেন থেকে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত কোনও বিমান ভারতে আসবে না। ভারত থেকেও কোনও বিমান যাবে না।

নিষেধাজ্ঞা জারি হওয়ার আগে যে সব যাত্রী বৃটেন থেকে ভারতে এসেছেন তাদের আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হচ্ছে। চৌদ্দ দিনের জন্য তাদের কোয়ারেন্টিনে যেতে হবে। শুধু ভারত নয়, বেশ কিছু দেশ বৃটেনের উড়ানে নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে মহারাষ্ট্র সরকার আজ থেকে নাইট কারফিউ শুরু করলো। পাঁচ জানুয়ারি পর্যন্ত যা বলবৎ থাকবে।
রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি থাকছে। অর্থাৎ বর্ষ শেষের পার্টি রাত ১১টার মধ্যে শেষ করতে হবে। পার্টি করার ওপরও কিছু নিয়ন্ত্রণ জারি হয়েছে। কলকাতায় পার্টি করার ব্যাপারে এখনো সেইভাবে নিষেধাজ্ঞা জারি না হলেও কয়েকদিনের মধ্যে হবে বলে অনুমান।  স্কুলের সিনিয়র ছাত্রদের  জন্য আডভাইসরি জারি করা হয়েছে যাতে তারা ৩১শে ডিসেম্বর পার্টি করা থেকে এবার বিরত থাকে। তাদের ভার্চুয়াল পার্টিতে মন দিতে বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর