× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

সততার সঙ্গে দায়িত্ব পালন করতে বললেন দুদকের নতুন সচিব

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৯ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছেন  দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদ্য যোগ দেয়া সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। সংস্থাটির মহাপরিচালক ও পরিচালক পদমর্যাদার কর্মকর্তাদের সঙ্গে কমিশনের শুদ্ধাচার ও নৈতিকতা  কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
দুদক সচিব বলেন, কর্মকর্তাদের সুচিন্তিত, সুপরিকল্পিত বিরামহীন কর্ম প্রয়াসের মাধ্যমে প্রতিষ্ঠানের মর্যাদা বিকশিত করতে হবে। এসব কার্যক্রমের মাধ্যমেই প্রতিষ্ঠানটি জনআস্থার সর্বোচ্চ শিখরে পৌঁছে যাবে। দুর্নীতি দমন ও প্রতিরোধে মানুষের আস্থা অর্জনের কোনো বিকল্প নেই। আপনাদের প্রত্যেকের জন্য সুনির্দিষ্ট দায়িত্ব নির্ধারিত রয়েছে। নির্দিষ্ট সময়ে নির্ধারিত দায়িত্ব পালন করতে হবে। নির্ধারিত দায়িত্ব পালনে ব্যর্থ হলে, তাদের বিরুদ্ধে অপ্রিয় সিদ্ধান্ত নেয়াই সমীচীন হবে বলে আমরা মনে করি।
তিনি আরো বলেন, দুদকের কাজে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে।
কমিশনের কার্যক্রম মনিটরিং ও দ্রুত করার ক্ষেত্রে তথ্য-প্রযুক্তির কোনো বিকল্প নেই। দুদকের সকল সমন্বিত জেলা কার্যালয় ও বিভাগীয় কার্যালয়ের প্রশাসনিক ও আর্থিক বিষয়াদি সংক্রান্ত নথিসমূহ ইলেকট্রনিক নথিতে (ই-নথি) উপস্থাপনের নির্দেশনা দিয়ে দুদক সচিব বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে অবশ্যই এ জাতীয় সকল নথিই-নথিতে উপস্থাপন করতে হবে। এর কোনো প্রকার ব্যত্যয় চলবে না। মানুষের মর্যাদাহানি হয় এমন কার্যক্রম করা যাবে না। মানুষের সামাজিক মর্যাদা রক্ষায় সকলকে কাজ করতে হবে। পাশাপাশি দুর্নীতিপরায়ণদের বিরুদ্ধে দৃঢ় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। দুর্নীতি নিয়ন্ত্রণে আমরা সবাই সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবো। চিন্তাচেতনা ও মননে সর্বদাই দুর্নীতিবিরোধী মানসিকতার বহিঃপ্রকাশ ঘটাতে হবে।
দুদকের প্রতিরোধ অনুবিভাগের মহাপরিচালক একেএম সোহেল-এর উপস্থাপনায় এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদকের মানিলন্ডারিং অনুবিভাগের মহাপরিচালক আ ন ম আল ফিরোজ, বিশেষ তদন্ত অনুবিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান, প্রশাসন অনুবিভাগের মহাপরিচালক মো. জহির রায়হান,  তদন্ত অনুবিভাগের মহাপরিচালক মো. জাকির হোসেন, পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
siddq
২৯ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ১০:১৪

Innamal a’malu binniyat.

অন্যান্য খবর