× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার
কলকাতা কথকতা

ভারতে করোনা কমেছে, পশ্চিমবঙ্গে আক্রান্ত সবচেয়ে কম

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) ডিসেম্বর ২৯, ২০২০, মঙ্গলবার, ১০:৩৮ পূর্বাহ্ন

আটমাসের দুঃসহ যন্ত্রনা থেকে সাময়িক মুক্তি।  কেন্দ্রীয়  স্বাস্থ্যদপ্তরের  দেওয়া তথ্য অনুযায়ী সারা ভারতে ডিসেম্বরের শেষ সপ্তাহে কোভিড কেস কমেছে।  কেবলমাত্র কেন্দ্রশাসিত দাদরা - নগরহাভেলি এবং দমন - দিউ বাদে সর্বত্র করোনা আক্রান্তের সংখ্যা কমেছে। গত মার্চের পর এই প্রথম করোনার ক্ষেত্রে গ্রাফ নিম্নমুখী  হল।  আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি কমেছে পশ্চিমবঙ্গে।  আগের সপ্তাহে বাংলায় যেখানে আক্রান্ত হয়েছিল পনেরো হাজার তেত্রিশ জন,  সেখানে  শেষ সপ্তাহে  আক্রান্ত হয়েছেন দশ হাজার ছ শো  পনেরো জন। এই চারহাজার চারশো আঠারো জন কম আক্রান্ত হওয়ার ঘটনাটি ভারতের মধ্যে রেকর্ড।  এর পরেই পর্যায়ক্রমে আছে দিল্লি, মহারাষ্ট্র,  ছত্তিশগড়, হরিয়ানা ও কেরালা। ভারতে করোনায় মৃতের সংখ্যাও কমেছে।  সোমবার মৃত্যু হয়েছে দুশো একান্ন জনের। দুই জুনের পর এই সংখ্যাটি সর্বনিম্ন। সোমবার মোট করোনা আক্রান্ত হয়েছেন ষোলো হাজার একশো তেতাল্লিশ জন।
মার্চের পর সংখ্যাটি সব থেকে কম। চিকিৎসকরা বলছেন,  এটি সাময়িক স্বস্তি।  মানুষ একটু অসচেতন হলে  করোনা আবার ফিরে আসবে মারাত্মকভাবে।  এমনিতেই ভাইরাস এর কোষ বিভাজন নিয়ে বিজ্ঞানীরা শঙ্কিত।  সাধারণ মানুষের কাছে তাই তাঁদের অনুরোধ,  কঠোরভাবে মেনে চলুন করোনা বিধি।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১ জানুয়ারি ২০২১, শুক্রবার, ১২:৩৩

Good news. Wherever its come from give us peace of mind.

অন্যান্য খবর