× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার
সভাপতি শাব্বির, হুদা সম্পাদক

অনলাইন ভোটিংয়ে ফরেন সার্ভিস এসোসিয়েশনের নেতৃত্ব নির্বাচন

এক্সক্লুসিভ

কূটনৈতিক রিপোর্টার
৩০ ডিসেম্বর ২০২০, বুধবার

বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশনের নতুন নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কূটনৈতিক অ্যাসাইনমেন্টে বিশ্বময় ছড়িয়ে থাকা এসোসিয়েশনের ৩১৭ জন সদস্য (পররাষ্ট্র ক্যাডার) অনলাইন ভোটিংয়ের মাধ্যমে তাদের পছন্দের নেতৃত্ব নির্বাচন করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, টোকিও টাইম জোনে ভোট প্রদান কার্যক্রম শুরু হয়ে লস অ্যানজেলেস টাইম জোনে তা শেষ হয়। ২৪ ঘণ্টার ওই ভোটিং কার্যক্রমে সদ্য সচিব পদে পদোন্নতি পাওয়া শাব্বির আহমেদ চৌধুরী সভাপতি আর ইসলামাবাদ থেকে ঢাকায় ফিরে ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড আইসিটির মহাপরিচালকের দায়িত্ব নেয়া নাজমুল হুদা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত নতুন কমিটির অন্য কর্মকর্তারা হলেন- সহ-সভাপতি (৩ জন) মহাপরিচালক ফাইয়াজ মোর্শেদ কাজী, তৌফিক ইসলাম শাতিল এবং মালেকা পারভীন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ সাকিব সাদাকাত ও ফারহানা আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. হাসান আব্দুল্লাহ তৌহিদ, কোষাধ্যক্ষ- কিরিটি চাকমা, সহ-কোষাধ্যক্ষ মো. ইফতেখার রহমান, বহিঃপ্রচার ও জনসংযোগ সম্পাদক তানভীর কবির, সামাজকল্যাণ সম্পাদক এবিএম সারওয়ার-ই আলম সরকার, ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক শেখ কৌশিক ইকবাল, দপ্তর সম্পাদক মো. জাবের হায়দার, সদস্য (৫ জন) জিয়াউর রহমান, নাভিদ মোস্তফা জিসান, সুবর্ণা শামীম, বিশ্বজিৎ দেবনাথ এবং নাজমুন নাহার। অতিরিক্ত সচিব মো. শামসুল হকের নেতৃত্বে চার সদস্যের নির্বাচন কমিশন পুরো নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করে। কমিশনের অন্য ৩ সদস্য ছিলেন- মহাপরিচালক এম জে এইচ জাভেদ, পরিচালক মৌসুমী রহমান এবং সহকারী পরিচালক জিকরুল হাসান ফাহাদ।

উল্লেখ্য, সম্প্রতি এক অনুষ্ঠানের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের উপস্থিতিতে ফরেন সার্ভিস এসোসিয়েশনের নয়া কমিটি দায়িত্বও বুঝে নিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর