× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে গুচ্ছ পদ্ধতি বাতিলের দাবিতে রংপুরে সড়ক অবরোধ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
৩০ ডিসেম্বর ২০২০, বুধবার

: বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে গুচ্ছ পদ্ধতি বাতিলের দাবীতে রংপুরে সড়ক অবরোধসহ বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে সকল বিভাগ পরিবর্তনকারী শিক্ষার্থীরা নগরীর জাহাজ কোম্পানি মোড়ে সড়ক অবরোধ করে। এ সময় রাস্তার দু’ধারে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেলে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের অনুরোধে প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। সমাবেশে বক্তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে সাধারণ প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তি চলছে। এর ব্যতিত ১৯টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছপদ্ধতিতে শিক্ষার্থী ভর্তি নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এতে অনেক অপেক্ষাকৃত দুর্বল শিক্ষার্থীরা বিভাগ পরিবর্তন করতে না পেরে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতে পারবেন না। করোনাক্রান্তির আগে যে পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি নেয়া হত আমরা সেই পদ্ধতিই বহাল চাই।
অন্যত্থায় বৃহত্তর আন্দোলন গড়ে তুলে রংপুরকে অচল করে দেয়া হবে। সমাবেশ বক্তব্য রাখেন, বিভাগ পরিবর্তন আন্দোলনের রংপুর বিভাগীয় সমন্বয়ক ওয়ালিদুন নুর আকাশ, সদস্য মাসরুর রাহমান তানজিন, সাইফুল ইসলাম, সুমাইয়া তাবাচ্ছুমসহ অন্যরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর