× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

শিক্ষার্থীরা চাইলে বিলম্ব ফি পরিশোধের সময়সীমা বাড়বে: জবি ভিসি

শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি
(২ মাস আগে) ডিসেম্বর ৩০, ২০২০, বুধবার, ১:১৯ অপরাহ্ন

শিক্ষার্থীরা চাইলে বিলম্ব ফি পরিশোধের সময়সীমা বাড়ানো হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মীজানুর রহমান। তিনি বলেন, অনেকেই ইতিমধ্যে বিলম্ব ফি পরিশোধ করেছেন। এখনও যদি কেউ পরিশোধ না করে থাকেন, তাহলে তাদের জন্য ব্যবস্থা করে দেয়া হবে। আজ বুধবার বিলম্ব ফি বিষয়ে জানতে চাইলে মানবজমিনকে তিনি এসব কথা বলেন।

জানা যায়, করোনার কারণে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৭ই অক্টোবর এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।  বিজ্ঞপ্তি অনুযায়ী বিলম্ব ফি মওকুফের সময়সীমা শেষ হচ্ছে আগামীকাল।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান জানান, আগামীকাল বিলম্ব ফি পরিশোধের সময় শেষ হবে। তবে এখনও যেহেতু অনেকেই সেমিস্টার ফি বা মাসিক ফি পরিশোধ করতে পারেন নি তাদের জন্য সময় বাড়ানো প্রয়োজন। যদিও এখনও বিশ্ববিদ্যালয় থেকে এ ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।


উল্লেখ্য যে, এক সেমিস্টার থেকে অন্য সেমিস্টারে ভর্তি হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে পরবর্তী সেমিস্টারের ভর্তি ফি জমা দিতে হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা দিতে না পারলে সময় অতিক্রান্তের পর দিন থেকে পরবর্তী ত্রিশ (৩০) দিন ১০০ টাকা হারে প্রতিদিন জরিমানা হিসেবে যুক্ত হয় এবং এই ত্রিশ দিনের পর প্রতিদিন ১০০০ টাকা হারে জরিমানা যুক্ত হতে থাকে।

জরিমানার পরিমাণ বেশি হয়ে গেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিংবা বিভাগীয় চেয়ারম্যানদের বিগত সময়ে মওকুফ করে দেয়ার সুযোগ থাকলেও বর্তমানে রূপালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশের মাধ্যমে ফি জমা নেয়া শুরু হওয়ায় শিক্ষার্থীদের জন্য সেই সুযোগটি থাকছে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর