× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

নওগাঁয় বাম গণতান্ত্রিক জোটের ‘কালো দিবস’ পালিত

দেশ বিদেশ

নওগাঁ প্রতিনিধি
৩১ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

 বাম গণতান্ত্রিক জোট নওগাঁ জেলা কমিটির উদ্যোগে ২০১৮ সালের ৩০শে ডিসেম্বর ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে নওগাঁতে ‘কালো দিবস’ পালিত হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টায় নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বাম গণতান্ত্রিক জোটের মিছিল এবং মিছিল পরবর্তী সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাম গণতান্ত্রিক জোটের নওগাঁ জেলা কমিটির সমন্বয়ক এডভোকেট মহসিন রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়
বক্তব্য রাখেন বাসদের নওগাঁ জেলা কমিটির আহ্বায়ক জয়নাল আবেদীন মুকুল, ইউনাইটেড কমিউনিস্ট নেতা মিজানুর রহমান মিজান, সিপিবি নেতা এডভোকেট মোমিনুল ইসলাম স্বপন ও বাসদ নেতা কালিপদ সরকার।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নওগাঁ জেলা কমিটির সমন্বয়ক এডভোকেট মহসিন রেজা বলেন, ২০১৮ সালের ৩০শে ডিসেম্বর তৎকালীন ক্ষমতাসীন দল পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করে দিনের ভোট রাতে করার মধ্য দিয়ে অবৈধভাবে পুনরায় ক্ষমতাসীন হয়েছে। নেতৃবৃন্দ বলেন, অবৈধ এই সরকার গায়ের জোরে ক্ষমতাসীন রয়েছে। এ সরকারের ক্ষমতায় থাকার নৈতিক কোনো অধিকার নেই। নেতৃবৃন্দ অবিলম্বে এ অবৈধ সরকারের পদত্যাগের দাবি পুনর্ব্যক্ত করেন।
বাসদের নওগাঁ জেলা কমিটির আহ্বায়ক জয়নাল আবেদীন মুকুল,  বলেন, সরকার পদত্যাগ না করলে গণঅভ্যুত্থানের মাধ্যমে পদত্যাগে বাধ্য করা হবে। নেতৃবৃন্দ অবৈধ সরকারের প্রতি অনাস্থা প্রকাশ করে কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দ ৩০শে ডিসেম্বর ২০১৮’র ভোট ডাকাতির নির্বাচন আয়োজক ‘নির্বাচন কমিশন’কে পদত্যাগের আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, যদি ব্যর্থ নির্বাচন কমিশন স্বেচ্ছায় পদত্যাগ না করে তবে রাষ্ট্রপতির কর্তব্য হবে তার সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করে ‘নির্বাচন কমিশন’কে বরখাস্ত করা।
নেতৃবৃন্দ দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক যারা নির্বাচন কমিশনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের পক্ষ থেকে অবমাননাকর বক্তব্য প্রদানের তীব্র নিন্দা জানান।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর