× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার
কলকাতা কথকতা

কেন্দ্রের নির্দেশ উপেক্ষা, আজ থেকে পশ্চিমবঙ্গে নাইট কারফিউ নয়

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) ডিসেম্বর ৩১, ২০২০, বৃহস্পতিবার, ১০:৫৪ পূর্বাহ্ন

বৃটেন ভাইরাস-এর স্ট্রেইন ভারতে পাওয়ার পর কেন্দ্রীয় সরকার নির্দেশ দিয়েছিল, আজ বর্ষবরণের রাত থেকেই  রাজ্যগুলিতে নাইট কারফিউ চালু করার জন্য।  অবশ্য, পরিস্থিতি বিবেচনা করে এ ব্যাপারে রাজ্য সরকারগুলিকেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় জানিয়েছেন, কেন্দ্র বললেও বাংলায় এখন নাইট কারফিউ এর কোনও প্রয়োজন নেই। করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে রাজ্যে। এই অবস্থায় নাইট কারফিউ জারি করার কোনো প্রশ্নই ওঠে না। তিনি জানান, কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বর্ষবরণের রাতে ভিড় নিয়ন্ত্রণে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে যে তরুণ বৃটেন ভাইরাস নিয়ে কলকাতায় ফিরেছেন তাকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে কঠোর আইসোলেশনে রাখা হয়েছে বলে স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম জানান। স্বাস্থ্য অধিকর্তা ডা. অজয় চক্রবর্তী জানান,  যুবকটির সহযাত্রীদের চিহ্নিত করা সম্ভব হয়েছে। তাদের সবাইকে কোয়ারেন্টিনে পাঠান হয়েছে।
এছাড়া বৃটেন থেকে কলকাতায় উড়ে আসার পর যে ২২২ জনের সংস্পর্শে এসেছিলেন যুবকটি তাদের সবাইকে নিভৃতবাসে পাঠানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর