× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার
কলকাতা কথকতা

অমিত শাহের সফরে টার্গেট মতুয়ারা, বিজেপির দুয়ারে সোনার বাংলা প্রকল্প

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) ডিসেম্বর ৩১, ২০২০, বৃহস্পতিবার, ১১:০৩ পূর্বাহ্ন

বেসুরো বাজছিলেন মতুয়া সম্প্রদায়ের নেতা, বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর| নাগরিকত্ব সংশোধনী বিল গৃহীত হয়েও চালু না হওয়ায় ক্ষুব্ধ তিনি| এই আইন চালু না হওয়ায় মতুয়ারা ভারতীয় নাগরিকত্ব  পাচ্ছে না, অভিযোগ তার| স্বাভাবিকভাবেই শুভেন্দু অধিকারীর বদলা হিসেবে শান্তনু ঠাকুরের দিকে হাত বাড়ায় তৃণমূল| মন্ত্রীত্বের টোপ  এবং বুলেটপ্রুফ গাড়িসহ জেড নিরাপত্তার প্রতিশ্রুতি দেয়া হয়। বিপদ বুঝে বিজেপি ঝাঁপিয়ে পড়ে।

শান্তনু ঠাকুর মানেই মতুয়া অধ্যুষিত চল্লিশটি আসন। মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়রা শান্তনুকে সোমবার রাতে বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে বোঝান।  একটু নরম হন শান্তনু। কিন্তু, তা সত্ত্বেও অমিত শাহ জানুয়ারির তৃতীয় সপ্তাহে তার বঙ্গ সফরে বনগাঁয় মতুয়া সমাবেশে বক্তব্য রাখবেন। জানাবেন, পান্ডেমিক অবস্থা কাটলেই নাগরিকত্ব আইন চালু হবে। মতুয়ারা ভারতের  নাগরিকত্ব পাবেন। মূলত, মতুয়া ভোট পেতেই বিজেপির এই কৌশল।


এছাড়াও মমতা বন্দোপাধ্যায় এর দুয়ারে সরকার প্রকল্পের বদলা হিসেবে বিজেপি নিয়ে আসছে দুয়ারে সোনার বাংলা প্রকল্প। চল্লিশটি দলে ভাগ হয়ে বিধানসভার ২৯৪টি কেন্দ্রে বিজেপি শিবির করবে- তারা ক্ষমতায় এলে কিভাবে সোনার বাংলা গড়বে তা মানুষকে বোঝানোর জন্যে।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১ জানুয়ারি ২০২১, শুক্রবার, ১২:৫৪

This news is not important to me as Bangladeshi. It is Indian political news.

অন্যান্য খবর