× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

পদত্যাগ করলেন রাবি রেজিস্ট্রার

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি
(২ মাস আগে) ডিসেম্বর ৩১, ২০২০, বৃহস্পতিবার, ৫:৪৯ অপরাহ্ন

শারিরীক অক্ষমতার কথা বলে পদত্যাগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) বরাবর এ পদত্যাগপত্র জমা দেন রেজিস্ট্রার অধ্যাপক বারী।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে ৫০৫তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

রেজিস্ট্রারের পদত্যাগপত্র গ্রহনের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. হাবিবুর রহমান বলেন, শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রারকে অব্যাহতি দেওয়ার বিষয়টি আলোচনা করতেই জরুরি সভা আহ্বান করা হয়। এরমধ্যেই রেজিস্ট্রার পদত্যাগপত্র জমা দেন। তাই বিষয়টি সিন্ডিকেটে গৃহিত হয়েছে। ১লা জানুয়ারি থেকে পদত্যাগের বিষয়টি কার্যকর হবে।

গত ১৩ই ডিসেম্বর ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতি দিতে ভিসিকে নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। ওই  চিঠিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ নীতিমালা-২০১৫ এর শিক্ষাগত যোগ্যতা শিথিল করে ২০১৭ সালে পরিবর্তিত নীতিমালা অনুযায়ী উক্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। উক্ত নীতিমালা পরিবর্তন এবং শিক্ষক নিয়োগের প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগের বিষয়ে তদন্ত করার জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক তদন্ত কমিটি গঠন করা হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর আবদুল বারী তদন্ত কমিটিকে বিভিন্ন পর্যায়ে অসহযোগিতা করেছেন, যা অসদাচরণের সামিল।
তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তাকে রেজিস্ট্রারের পদ থেকে অব্যাহতি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর