× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার
কলকাতা কথকতা

বর্ষবরণের রাতে কলকাতায় ভিড় আছে প্রাণ নেই, আলো আছে রং নেই (ভিডিও)

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) জানুয়ারি ১, ২০২১, শুক্রবার, ১২:২২ পূর্বাহ্ন
ফাইল ছবি

মুখে মাস্ক, রেস্তোরাঁর সামনে লম্বা ভিড়, পার্ক স্ট্রিটের ফুটপাথে অসংখ্য মানুষ। কলকাতায় বর্ষশেষের রাত কিংবা বর্ষবরণের আবাহনে বৃহস্পতিবার সব ছিল। কিন্তু ছিল না শুধু প্রাণ। আলো ছিল, কিন্তু ছিল না যেন সেই রং। মাইক্রোফোনে পুলিশের মুহুর্মুহু ঘোষণা, মাস্ক পরুন, সামাজিক দূরত্ববিধি মেনে চলুন। সব কিছুই যেন হচ্ছে নিছক যান্ত্রিক দক্ষতায়। যন্ত্রের তো প্রাণ থাকে না। পার্ক স্ট্রিট সংলগ্ন রাসেল স্ট্রিটের ফ্লোরিয়ানা রেস্তোরাঁর ম্যানেজার পার্থ দাসগুপ্ত জানালেন, অন্যবারের তুলনায় ভিড় প্রায় ৩০ শতাংশ কম।
অন্যবার ওয়েটিং টাইম থাকে প্রায় ৪৫ মিনিট। এবার মেরে কেটে ১৫/২০ মিনিট। ফ্লোরিয়ানার রাবিট কিংবা স্নাইপস রোস্ট এর খুব চাহিদা থাকে অন্যবার। এবার যেন পিপিরা কাঁদিয়া যায় পাতে। প্রতিটি মানুষের শুধু একটাই প্রার্থনা, ২০২১ যেন ভালো যায়। বছরের শেষ দিনেও বাংলায় ২৯ জনের প্রাণ গেছে কালান্তক করোনায়। আক্রান্ত হয়েছেন এগারোশো সত্তর জন। করোনা এবার ম্লান করলো বর্ষবরণকে। গঙ্গা থেকে জাহাজের ভোঁ বেজে আসছে, আতশবাজি পুড়ছে, জ্বলছে। কিন্তু, মানুষ আনন্দে উদ্বেলিত হচ্ছে করোনার লাল সিগন্যালকে মেনে। এই সিগন্যাল কবে সবুজ হবে কে জানে? দুহাজার একুশ, তুমি পারো কি সেই সন্ধান দিতে?

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১ জানুয়ারি ২০২১, শুক্রবার, ১২:২৪

প্রাণ নেই । তবে প্রাণ গেছে । এই খবর পড়লাম। এই পত্রিকায়।

অন্যান্য খবর