× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
কলকাতা কথকতা

বুধবার হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন সৌরভ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ৫, ২০২১, মঙ্গলবার, ১০:০০ পূর্বাহ্ন

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে যারা  ঘনিষ্ঠভাবে চেনেন,  তারা তার বিরিয়ানিপ্রিয়তার কথাও জানেন| দেশ-বিদেশে যেখানেই তিনি যান না কেন, সেখানকার বিরিয়ানি চেখে দেখবেনই|

বুধবার উডল্যান্ডস থেকে ছুটি দেয়ার আগে সৌরভকে বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, আর বিরিয়ানি নয়| হৃদরোগের পর বিরিয়ানি আর নৈব নৈব চ| সৌরভের হার্ট-এর ধমনীতে আর স্টেন্ট বসানো হচ্ছে না| ডা. দেবী শেঠি এবং ভারত ও বিদেশের হার্ট সার্জনদের সঙ্গে ভিডিও কনফারেন্স করে উডল্যান্ডস এর বিশেষজ্ঞ প্যানেলের চিকিৎসকরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন। তাই সৌরভকে বুধবার ছেড়ে দেয়া হচ্ছে। তবে, বাড়িতে তিনি থাকবেন চিকিৎসকদের পর্যবেক্ষণে। তাকে বিরিয়ানি না খাওয়ার পরামর্শের পাশাপাশি দুধ চা খেতেও নিষিদ্ধ করা হয়েছে। সৌরভ দুধ চা অত্যন্ত পছন্দ করেন। এছাড়াও পাঁঠার মাংসের প্রতি তার আসক্তি আছে।

চিকিৎসকরা জানিয়েছেন, পাঁঠার মাংস ছাড়তে হবে মহারাজকে। মাসে একবার কচি পাঁঠার সাদা ঝোল খাওয়া যেতে পারে।
মিষ্টি সম্পর্কে সৌরভের দুর্বলতা আছে। চিকিৎসকরা এ ব্যাপারে নিস্করুণ হননি। তারা মাঝে-মধ্যে সামান্য মিষ্টি খাওয়ার অনুমতি দিয়েছেন বাংলার মহারাজকে। এমনিতে খাওয়ার ব্যাপারে সৌরভ খুব নিয়মনিষ্ঠ। এবার জীবনকে বাঁধতে হবে আরও কঠিন নিগড়ে।
      
সোমবার ভিডিও কনফারেন্সে আলোচনার পর মঙ্গলবার ভোরের বিমানে কলকাতায় পৌঁছালেন ডা. দেবী শেঠি। বিমানবন্দর থেকে তিনি সরাসরি পৌঁছেছেন উডল্যান্ডস-এ। বুধবার ছুটি পাওয়ার আগে তিনি সরজমিনে দেখবেন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ককে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর