× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
কলকাতা কথকতা  

অবশেষে বাড়ি ফিরলেন সৌরভ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী,  কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ৭, ২০২১, বৃহস্পতিবার, ৪:১৭ অপরাহ্ন

গায়ে খয়েরি রঙের জ্যাকেট। মুখে লাল মাস্ক। উডল্যান্ডস হাসপাতালের পোর্টিকোতে সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখেই জনতার আওয়াজ যেন গর্জনের মতো শোনালো- দাদা,  দাদা,  দাদা! ভক্তদের উদেশ্যে হাত নাড়লেন সৌরভ। সংবাদমাধ্যমে সংক্ষিপ্ত প্রতিক্রিয়া দিলেন,  আমি এখন ভালো আছি।  কৃতজ্ঞতা জানালেন উডল্যান্ডসের ডাক্তার, স্বাস্থ্যকর্মীসহ প্রতিটি কর্মীকে। কৃতজ্ঞতা জানাতে ভুললেন না ডা. দেবী শেঠীকেও। বললেন,  এরা না থাকলে আমি ফিরতাম না।

উল্লেখ্য,  গত শনিবার বাড়িতে জিম করার সময় হৃদরোগে আক্রান্ত হন সৌরভ। তাকে ভর্তি করা  হয় উডল্যান্ডসে। সৌরভের হৃদযন্ত্রের ধমনীতে একটি স্টেন্ট বসানো হয়েছে।

বৃহস্পতিবার সৌরভকে নিতে এসেছিলেন স্ত্রী ডোনা এবং দাদা স্নেহাশীষ। সৌরভ হেঁটেই গিয়ে ওঠেন তার প্রিয় চেরি রঙের মার্সিডিজ বেঞ্জ-এ।  সৌরভকে এবার থেকে নিয়মিত চিকিৎসকরা পরীক্ষা করবেন। উডল্যান্ডসের মেডিকেল টিম প্রতি সপ্তাহে সৌরভের স্বাস্থ্য পরীক্ষা করবে।  সৌরভকে কড়া ডায়েট চার্ট মানতে হবে। সৌরভের ডায়েট চার্টের একটি কপি মানবজমিনের  হাতে এসেছে।

ডায়েট চার্ট-এ নিষেধ বিরিয়ানি, দুধ চা এবং পাঁঠার মাংস। মাসে দু’বার চর্বিবিহীন কচি পাঁঠার সাদা ঝোল খেতে পারবেন  তিনি। চর্বি ছাড়া এক থেকে দেড় কিলো ওজনের মাছ খেতে পারেন সৌরভ।  এছাড়া সকালে কর্নফ্লেক্স কিংবা দুধের সঙ্গে ওটস। ডিমের সাদা অংশ,  কলা খেতে পারেন সৌরভ।  রাতে হাল্কা স্যুপ  সঙ্গে চিকেন স্ট্যু। ভাজাভুজি একদম নয়। রিচ রান্নায় একদম লাল  সংকেত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর