× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
কলকাতা কথকতা

পশ্চিম বঙ্গের মন জয় করতে বিজেপির পাখির চোখ নেতাজি, প্যানেলে মমতা, বুদ্ধ, সৌরভ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১০, ২০২১, রবিবার, ১০:১২ পূর্বাহ্ন

বিধানসভা ভোটের আগে পশ্চিম বঙ্গের মন জয় করতে সেই নেতাজি সুভাষ চন্দ্র বোসকেই আশ্রয় করল বিজেপি। নেতাজির ১২৫তম জন্মজয়ন্তীতে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভার্চুয়াল ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই তারিখ অর্থাৎ ২৩শে জানুয়ারি তিনি সকালে আন্দামানে নেতাজির স্মৃতিধন্য স্মারকের উদ্বোধন করবেন।

এছাড়াও নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উদযাপনে বর্ষব্যাপী অনুষ্ঠানের জন্য কেন্দ্রীয় সরকার একটি শক্তিশালী কমিটি গঠন করেছে। কমিটির মাথায় আছেন প্রধানমন্ত্রী মোদি। এছাড়াও কমিটিতে সামিল করা হয়েছে বর্তমান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচাৰ্য, ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক ও ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। এই কমিটিতে জায়গা পেয়েছেন লোকসভায় কংগ্রেস দলের নেতা অধীর চৌধুরীসহ বহু বাঙালি রাজনৈতিক নেতা ও বিদগ্ধজন। কমিটিতে আছেন মিঠুন চক্রবর্তী ও ফুটবলার সুব্রত ভট্টাচাৰ্যও।


এই কমিটি সাড়ম্বরে নেতাজির ১২৫ বছরের জন্মজয়ন্তী পালনের রূপায়ণ করবে। বোঝাই যাচ্ছে, বাংলার মন জয় করতে এবং বহিরাগত তকমা ঘোচাতে বিজেপি সেই সাবেক নেতাজি টোটকাই ব্যবহার করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর