× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার
কলকাতা কথকতা

পশ্চিমবঙ্গের নির্বাচনে সবার চোখ মুসলিম ভোটে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১১, ২০২১, সোমবার, ১০:১৪ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ঘোষিত মুসলিম ভোট ২৭ শতাংশ, আদতে যা প্রায় ৩০ শতাংশ। এই ভোট নিয়ে রাতের ঘুম ছুটে গেছে রাজনীতির কারবারিদের। কারণ ২৯৪ আসনের বিধানসভায় ১২৮ আসনের ভাগ্য নির্ধারণ হবে এই মুসলিম ভোটে। তাই, পাখির চোখ এখন এই মুসলিম ভোট।

প্রতিবার রেড রোডে অসংখ্য মুসলিম যার নেতৃত্বে নামাজ পড়েন সেই ফজলুর কারি মুসলমান সমাজকে নির্ভয়ে নিজের মনোনীত প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন। বলেছেন, যাকে মনে হবে তাকেই ভোট দিন। কারও দ্বারা প্রভাবিত হবেন না।  তবে তিনি এই কথাও মনে করিয়ে দিয়েছেন, ভুল করেও এমন কোনও শক্তিকে ভোট দেবেন না যারা মুসলিম সমাজের ক্ষতি করবে।

বঙ্গীয় ইমাম সমাজের প্রধান মোহাম্মদ ইয়াহিয়া আবার আসাদউদ্দীন ওয়েইসির দল মিমের বিরুদ্ধে সরব হয়েছেন।
বলেছেন, বাংলার মুসলিম সমাজের জন্য হায়দরাবাদি নেতার কি প্রয়োজন?

২১শে জানুয়ারি নতুন দল ঘোষণা করছেন ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী। তিনি বলছেন, মুসলিম সমাজের মঙ্গলের কথা কেউ ভাবেনি। এবার আমরা নতুন দল গড়ে লড়বো। সরকারে নিজেদের অংশীদারিত্ব রাখবো মুসলমান সমাজের স্বার্থরক্ষার তাগিদেই। এই টানাপোড়েনে পশ্চিমবঙ্গের ভোটচিত্র জমজমাট। মুসলিম ভোট এবারের বিধানসভার নির্ণায়ক শক্তি হতেও পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর