× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার
কলকাতা কথকতা

ভ্যাকসিন পৌঁছালো কলকাতায়, বাগবাজারে স্টোরের সামনে ভিড়

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১২, ২০২১, মঙ্গলবার, ১০:১৬ পূর্বাহ্ন

স্বামী বিবেকানন্দের জন্মদিনে অবশেষে সোনার থেকেও দামি কোভিড  ভ্যাকসিন এসে পৌছালো কলকাতায়। সিমলায় বিবেকানন্দের  জন্মভিটের  অদূরে বাগবাজার ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরে সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড-এর এই ভায়ালগুলি রাখা হয়েছে। প্রথম দফায় কলকাতায় ১১ লাখ ভায়াল ভ্যাকসিন আসছে। প্রথম দফাটি হায়দরাবাদ থেকে আজ ভোরেই এসে পৌঁছালো।   

প্যান্ডামিকের এই মোক্ষম দাওয়াই দেখতে বাগবাজার স্টোরের সামনে উৎসাহী জনতার ভিড় ছিল। বলাই বাহুল্য, কেউ কাছে ঘেঁষতে পারেননি।  মাহিন্দ্রা সিকিউরিটিজের নিরাপত্তাতো ছিলই, স্থানীয় পুলিশও ঘিরে রেখেছে বাগবাজার স্টোর। অনুমতি ছাড়া কাক পক্ষীও গলতে পারছে না সেখানে। এই বাগবাজার স্টোর থেকেই পঞ্চাশটি ভ্যাকসিন ভ্যানে জেলার ২০০টি কেন্দ্রে এই ভায়াল পৌঁছাবে। ২ হাজার স্বেচ্ছাসেবকও তৈরি।


বাগবাজার স্টোরে কোল্ডলাইন  ফ্রিজার এবং কুলার আছে বেশ কয়েকটি।  ফ্রিজারে হিমাঙ্কের নিচে কুড়ি ডিগ্রি পর্যন্ত সংরক্ষণের ব্যবস্থা আছে। কুলারে মাইনাস আট ডিগ্রি পর্যন্ত সংরক্ষণ সম্ভব।  ভায়ালগুলি রাখা হচ্ছে কুলারে।  বাগবাজার ছাড়াও হেস্টিংসের সেন্ট্রাল মেডিকেল স্টোরেও সংরক্ষণের ব্যবস্থা আছে।  প্রয়োজনে এই স্টোর্সকেও কাজে লাগান হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর