× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

সাংবাদিক মিজানুর রহমান খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ সপ্তাহ আগে) জানুয়ারি ১২, ২০২১, মঙ্গলবার, ১০:৩৭ পূর্বাহ্ন

প্রখ্যাত সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির বর্তমান ও সাবেক নেতারা অংশ নেন। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকেরা জানাজায় অংশ নেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে জানাজা শেষে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে আজ সকাল ১০টা ১০ মিনিটে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা সম্পন্ন হয়। পরে আইনজীবী সমিতি ও ল’ রিপোর্টার্স ফোরামের পক্ষ থেকে মিজানুর রহমান খানের মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

ওই জানাজায় হাইকোর্টের বিচারপতি ইনায়েতুর রহিম, বিচারপতি নজরুল ইসলাম তালুকদার, বিচারপতি রুহুল কুদ্দুস, বিচারপতি খন্দকার দিলীরুজ্জামান, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, দুদক আইনজীবী খুরশীদ আলম খান, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর, বিএনপি’র আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ বিপুল সংখ্যক আইনজীবী অংশ নেন।

পারিবারিক সূত্রে জানা যায়, রিপোর্টার্স ইউনিটিতে জানাজা ও শ্রদ্ধা জানানো পর বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে আরেক দফা জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে দুপুর ১২টায় তার মরদেহ কারওয়ান বাজারে প্রথম আলো কার্যালয়ের সামনে আনা হবে শ্রদ্ধা নিবেদনের জন্য। পরে বাদ জোহর তাকে দাফন করা হবে।


গত ২৭শে নভেম্বর করোনা ভাইরাসে আক্রান্ত হন মিজানুর রহমান খান। প্রথমে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন তিনি। শারীরিক অবস্থার উন্নতি না হলে গত ১০ই ডিসেম্বর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রেখে চিকিৎসা করানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (১০ই জানুয়ারি) বিকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সোমবার (১১ই জানুয়ারি) সন্ধ্যায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর