× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

বুধবার ট্রাম্পকে অভিশংসনের ভোট প্রতিনিধি পরিষদে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১২, ২০২১, মঙ্গলবার, ১১:১১ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দ্বিতীয় অভিশংসন প্রস্তাবের ওপর আগামীকাল বুধবার ভোট হবে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে। এরই মধ্যে সবকিছু চূড়ান্ত করা হয়েছে। ডেমোক্রেটরা বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্পকে এদিন অভিশংসনের বিষয়টি বিবেচনা করবে পরিষদ। এক সপ্তাহ আগে তার উস্কানিতে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট বলে পরিচিত ক্যাপিটল হিলে তারই উগ্র সমর্থকরা নারকীয় ধ্বংসযজ্ঞ চালায়। এ জন্য আর হাতেগোনা কয়েকটি দিন ক্ষমতার বাকি থাকলেও ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব আনছেন ডেমোক্রেটরা। এতে সম্মতি দিয়েছেন বেশ কয়েকজন রিপাবলিকানও। প্রতিনিধি পরিষদ এখন ডেমোক্রেটদের নিয়ন্ত্রণে। ফলে এখানে অভিশংসন প্রস্তাব পাস হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল।
এ অবস্থায় সোমবার প্রতিনিধি পরিষদে ডেমোক্রেটদের নেতা স্টেনি হোয়ার ডেমোক্রেট প্রতিনিধিদের মঙ্গলবার সন্ধ্যার মধ্যে ওয়াশিংটনে সমবেত হতে নির্দেশ দিয়েছেন, যাতে বুধবারের অভিশংসন প্রস্তাবে তারা ভোট দিতে পারেন। হোয়ার বলেছেন, বুধবার এই প্রস্তাবের ওপর ভোট হবে। উল্লেখ্য, ৬ই জানুয়ারি ক্যাপিটল হিলে ধ্বংসযজ্ঞ চালানো, লুটপাট, ভাঙচুরের কারণে প্রতিনিধি পরিষদের ডেমোক্রেট সদস্যরা ট্রাম্পকে অভিশংসিত করার প্রস্তাব দ্রুততার সঙ্গে সম্পন্ন করছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর