× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

চলে গেলেন মানব হিতৈষী বদরুল আমিন

অনলাইন

সাঈদ চৌধুরী
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২১, বুধবার, ২:০১ অপরাহ্ন

নিজের কষ্টার্জিত অর্থ যারা গরীব ও দুস্থদের মধ্যে বিলিয়ে দিয়ে অন্তরে সুখ পেতে চান, সে রকম একজন মানব হিতৈষী ব্যক্তিত্ব ছিলেন আলহাজ্ব বদরুল আমিন।

সুদূর প্রবাসে থেকে ক্ষণিকের জন্যও ভুলতে পারেননি দেশ ও জনগণের কথা। তাই বার বার ছুটে যান প্রিয় মাতৃভূমিতে। আর সাথে নিতে যান বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে দুস্থদের জন্য নানারকম সহায়তা ও চিকৎসা সামগ্রী।

প্রায় প্রতিটি ক্ষেত্রে তার দান প্রক্রিয়ার সংযোগ সাধনে আমার সহায়তা চাইতেন। সাধ্যমত আমি তার পাশে দাঁড়িয়েছি।

সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক  ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক ছিলেন একসময় আমাদের সহায়ক শক্তি।

একবার আমার প্রাণপ্রিয় শিক্ষক সিলেট সরকারী আলিয়া মাদ্রাসার মোহাদ্দেস ও আনজুমানে খেদমতে কুরআন সিলেটের সাধারণ সম্পাদক আল্লামা আবদুল মালিক চৌধুরী সাহেবের মাধ্যমে অনেক চিকৎসা সামগ্রী পাঠিয়ে ছিলাম। সেদিন মালিক জনাবের দোওয়ায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এভাবে বাংলাদেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী হাসপাতালে তিনি লাখ লাখ টাকার চিকিৎসা যন্ত্রপাতি দান করেছেন।

এই মহৎপ্রাণ মানুষটি করোনায় আক্রান্ত হয়ে ১২ই জানুয়ারী রাত সাড়ে দশটায় চলে গেছেন মহান মাবুদের দরবারে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)

প্রিয় বদরুল আমিন উইল্টসায়ারে বসবাস করতেন।
পরে চলে এসেছিলেন রেডব্রিজ।  তার দেশের বাড়ী সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মাথিউরার উত্তর পাড়ায়।

মহান আল্লাহ তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর