× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

ভারতের প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশ নেবে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সমন্বিত প্যারেড কন্টিনজেন্ট

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২১, বুধবার, ৩:৫২ অপরাহ্ন

ভারতের প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশ নেবে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত প্যারেড কন্টিনজেন্ট। আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

আইএসপিআরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের হাইকমিশন আগামী ২৬শে জানুয়ারি ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে প্রথমবারের মত বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্টকে (মার্চিং ব্যান্ডসহ) প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছে।  

এ উপলক্ষে আয়োজিতব্য কুচকাওয়াজে অংশগ্রহণের উদ্দেশ্যে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের একটি সমন্বিত কন্টিনজেন্ট কর্নেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরী, এএফডব্লিউসি, পিএসসি এর নেতৃত্বে মঙ্গলবার ভারতের  উদ্দেশ্যে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করেছে। কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সশস্ত্র বাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট আগামী ৩০শে জানুয়ারি বাংলাদেশে প্রত্যাবর্তন করবে। উক্ত কুচকাওয়াজে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর পারস্পরিক সমন্বয় বৃদ্ধি পাবে বলে সকলে আশাবাদী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর