× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

করোনায় আরো ১৪ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮ জন নারী।  এখন পর্যন্ত  করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৮৩৩ জনে। গত দুই মাসে একদিনে এটাই সর্বনিম্ন মৃত্যু। এর আগে গত বছরের ১৪ই নভেম্বর করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ১৪ জন। নতুন শনাক্ত হয়েছেন ৮৯০ জন এবং এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ২৪ হাজার ৯১০ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৩৩৮টি এবং অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭২৭টি। এখন পর্যন্ত ৩৪ লাখ ১ হাজার ৫০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪১ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২২ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ৫ দশমিক ৬৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৪৩ শতাংশ করোনা শনাক্ত                    
হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ৬ জন পুরুষ এবং ৮ জন নারী। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৫ হাজার ৯৪৩ জন এবং নারী ১ হাজার ৮৯০ জন।  গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ১০ জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ২ জন, সিলেটে ১ জন এবং  খুলনায় ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৩ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন ১ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর