× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

কিশোরগঞ্জে বিএনপি প্রার্থীর ১১ অঙ্গীকার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী হাজী মো. ইসরাইল মিঞা (ধানের শীষ) তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার দুপুরে শহরের স্টেশন রোডে বিএনপি প্রার্থীর প্রচার ও প্রকাশনা অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ইশতেহার ঘোষণা করা হয়।
ইশতেহারে কিশোরগঞ্জ পৌরসভাকে নিঃস্বার্থ নাগরিক সেবাদানের মাধ্যমে একটি আধুনিক সমৃদ্ধশালী পৌরশহর এবং তরুণ প্রজন্মের জন্য সময়োপযোগী তথ্য-প্রযুক্তিনির্ভর আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে ১১ দফা অঙ্গীকার তুলে ধরা হয়েছে। এগুলো হলো- বর্তমানে বিদ্যমান তীব্র যানজট নিরসনকল্পে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন, বহুবিধ সমস্যা চিহ্নিত করে সুনির্দিষ্ট পরিকল্পনা ও প্রকল্পভিত্তিক পৌর সেবাসমূহ পৌরবাসীর জন্য সহজলভ্য করা, তথ্য-প্রযুক্তি নির্ভর আধুনিক পৌর সেবা প্রদান, স্বাস্থ্য সেবার প্রসার, পরিবেশবান্ধব পরিষ্কার-পরিচ্ছন্ন অনিন্দ্য সুন্দর পৌর রেললাইন শহর, দুর্নীতিমুক্ত পৌর পরিবেশ, পৌর এলাকার সুষম ও জনবান্ধব উন্নয়ন ও বণ্টন, শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় সংস্কৃতি ও খেলাধুলার সুস্থ চর্চা, বিকাশ ও লালন, সন্ত্রাস ও মাদকমুক্ত শহর, প্রস্তাবিত পৌরসভার আয়তন বর্ধিত করাসহ পৌরকর বৃদ্ধি না করে আধুনিক পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানি এবং রাস্তায় বৈদ্যুতিক বাতির পর্যাপ্ততা নিশ্চিত করা।
ইশতেহার ঘোষণার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র প্রার্থী হাজী মো. ইসরাইল মিঞা জানান, এখন পর্যন্ত পৌর এলাকায় সামগ্রিক নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রয়েছে। নির্বাচনের দিন পর্যন্ত যেন শান্তিপূর্ণ পরিবেশ অব্যাহত থাকে এবং ভোটারগণ নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন প্রশাসনের প্রতি তিনি এই দাবি জানান।
ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সহ-সভাপতি আমিরুজ্জামান, জাহাঙ্গীর আলম মোল্লা ও রুহুল হুসাইন, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম, পৌর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মাহবুবুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। ইশতেহার ঘোষণা অনুষ্ঠান সঞ্চালনা করেন- বিএনপি প্রার্থীর প্রচার ও প্রকাশনা সেলের আহ্বায়ক এডভোকেট শেখ মাসুদ ইকবাল।
আগামীকাল শনিবার অনুষ্ঠেয় কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে গত ১২ই জানুয়ারি একমাত্র স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শফিকুল গনি ঢালী লিমন (মোবাইল ফোন) আওয়ামী লীগ প্রার্থীর সমর্থনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। বর্তমানে প্রতিদ্বন্দ্বিতায় থাকা দলীয় চার প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া (নৌকা), বিএনপি প্রার্থী জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো. ইসরাইল মিঞা (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. নজরুল ইসলাম (হাতপাখা) এবং ন্যাশনাল পিপল্‌স পার্টি (এনপিপি) প্রার্থী মো. স্বপন মিয়া (আম)।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sheikh Mashud Iqbal
১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ১১:১৮

অনেক সুন্দর রিপোর্ট। অনেক ধন্যবাদ আশরাফ।

অন্যান্য খবর