× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

কিশোরগঞ্জে করোনা ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সভা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

‘নো মাস্ক নো সার্ভিস’ সেøাগানে কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ ও ডেঙ্গু প্রতিরোধে গণামাধ্যমকর্মীদের অংশগ্রহণে সচেতনতামূলক সভা করেছে স্বাস্থ্য বিভাগ। গতকাল দুপুরে সিভিল সার্জন অফিসের উদ্যোগে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সম্মেলন কক্ষে এই সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. মো. হেলাল উদ্দিন। এতে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে করোনাভাইরাস কোভিড-১৯ ও ডেঙ্গু বিষয়ে তথ্য-উপাত্ত ও প্রতিরোধ বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান। সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, করোনাভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। ১৫ দিনের মধ্যে হয়তো ভ্যাকসিন এসে যাবে। ভ্যাকসিন সংরক্ষণের জন্য জেলা পর্যায়ে সিভিল সার্জন অফিসের কোল্ড স্টোরেজ ছাড়াও উপজেলা পর্যায়ে প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। ভ্যাকসিন পাওয়া গেলে অগ্রাধিকার তালিকা অনুযায়ী ভ্যাকসিন দেয়ার কাজ শুরু করা হবে।
এ সময় তিনি কোভিড-১৯ ও ডেঙ্গু প্রতিরোধে সকলকে মাস্ক পরিধান, হাত ধোয়া ও শারীরিক দূরত্ব বজায় রাখাসহ দিনের বেলায় মশারি টাঙিয়ে ঘুমানোর ওপর গুরুত্বারোধ করেন। সভায় জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার ৫০ জন সাংবাদিক অংশ নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর