× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ মার্চ ২০২১, মঙ্গলবার

সিলেটে মেয়রকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে জিন্দাবাজারের ব্যবসায়ীরা। তারা বলেছেন, এ সময়ের মধ্যে তাদের দাবি না মানলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। ১লা জানুয়ারি থেকে সিলেটের মডেল সড়ক কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার হয়ে চৌহাট্টা পর্যন্ত রিকশা চলাচল বন্ধ করে দেন মেয়র আরিফুল হক চৌধুরী। তার এই সিদ্বান্তের কারণে এখন জিন্দাবাজার অনেকটাই যানজটমুক্ত। কিন্তু এতে বাধ সেধেছেন ব্যবসায়ীরা। তাদের দাবি- রিকশা বন্ধ থাকার কারণে ব্যবসা কমে গেছে। এ কারণে চৌহাট্টা থেকে কোর্ট পয়েন্ট পর্যন্ত রিকশা চলাচলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সিলেটের সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার সিলেটের বিভিন্ন মার্কেটে সামনে ব্যানার নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন সিলেটের সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তব্য রাখেন বধূবন মাকের্ট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম, শুকরিয়া মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কিবরিয়া হোসেন নিঝুম,  ব্লু ওয়াটার শপিং সিটির সাধারণ সম্পদাক মো. আলতাফ হোসেন, মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সাজুওয়ান আহমদ, রাজা ম্যানশনের সভাপতি মাসুদ হোসেন খান, সিলেট প্রেস মালিক ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি গোলাম কিবরিয়া মাসুক, লতিফ সেন্টার মার্কেটের সভাপতি সুজিত চৌধুরী, সাধারণ সম্পাদক মো. কাপ্তান মিয়া, শুকরিয়া মার্কেট ব্যবসায়ী সমিতির সহ-সাধারণ সম্পাদক মো. রুপন খান, বধূবন মাকের্ট ব্যবসায়ী সমিতির সহ-সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ চৌধুরী, ব্লু ওয়াটার শপিং সিটির সহ-সভাপতি জুয়েল তালুকদার, রুপু মিয়া, আল মারজান মার্কেটের সভাপতি মো. আব্দুর রহিম, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ লোকমান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন- কামরুল ইসলাম, সাবুল মিয়া, তুরুন মিয়া, মো. সরফরাজ, আবু বক্কর টিটু, মো. ফরহাদ আহমদ, বেলাল আহমদ, সুজন আহমদ, রাসেল আহমদ। মানববন্ধনে বক্তারা বলেন- চৌহাট্টা থেকে কোর্ট পর্যন্ত রিকশা চলাচল বন্ধ থাকায় হাজার হাজার ব্যবসায়ী ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আগামী ৭২ ঘণ্টার মধ্যে চৌহাট্টা থেকে কোর্ট পয়েন্ট পর্যন্ত রিকশা চলাচল করতে না দিলে পরবর্তী কর্মসূচি দেয়া হবে। মানববন্ধনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন সিলেট মহানগর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shajan
১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ১:০৭

Mayor did right decision I’m strongly agree with him.

Al Amin Hossain.
১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ৯:২৫

মেয়রের সিদ্ধান্ত সঠিক। যানজট মুক্ত করতে,শহরের স‍ৌন্দর্য বৃদ্ধির জন্য ঠিক আছে।মানুষের হাটার অভ‍্যাস করুন ,প্রতিদিন ৩০-৪০ হাটুন,বেশিদিন বাচুন।

Ahmed ali
১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ৯:১২

Honourable Mayor has taken good decision. Ahmed Ali From Birmingham, UK

Shahera khan
১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ৬:৫৪

Mayor took the right decision. We should all learn to walk more & keep our road free of traffic.

Parbez
১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ৬:১৮

Mayor Arif is right. Congratulations on a good decision.

najib
১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ২:১৪

these businessmen are selfish. they do not respect other peoples. all people should stand against those hypocrats.

মাসুদ আহমেদ
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার, ১১:৪৯

মেয়র মহোদয় সঠিক সিদ্ধান্তই নিয়েছেন।

Mubashir
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার, ৬:৩৭

মেযর সাহেব যা করছেন সেটা ঠিক

অন্যান্য খবর