× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ মার্চ ২০২১, মঙ্গলবার

নবীগঞ্জে সাবেক এমপিসহ ১৬ বিএনপি নেতাকর্মীর জামিন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

নবীগঞ্জে গত বছরের ১৬ই জানুয়ারি আওয়ামী লীগের সভায় পেট্রোল বোমা হামলার অভিযোগে সাবেক এমপি আলহাজ শেখ সুজাত, উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান শেফু, যুগ্ম আহ্বায়ক শিহাব আহমদ চৌধুরী, পৌর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক ডা. আব্দুল আলীম ইয়াসিনী, উপজেলা যুবদলের প্রস্তাবিত কমিটির সভাপতি ও শিক্ষানবিশ আইনজীবী অলিউর রহমানসহ ১৬ আসামির ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। গতকাল দীর্ঘ শুনানি শেষে হাইকোর্ট বেঞ্চের বিজ্ঞ বিচারক বিচারপতি এসএম জাকির হোসেন এবং কেএম জাহিদ সারওয়ার ১৬ আসামির আগাম জামিন মঞ্জুর করেন। গত ১০ই জানুয়ারি রাতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে পৌর আওয়ামী লীগ আয়োজিত সভায় পেট্রোল বোমা হামলার অভিযোগে উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সাল তালুকদার নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এনিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ ও বিএনপি। হাইকোর্টে জামিন শুনানি করেন এডভোকেট রুহুল কুদ্দুস কাজল ও এডভোকেট আমিনুল ইসলাম। বিএনপি সূত্র জানায়, ১৬ই জানুয়ারি অনুষ্ঠিতব্য নবীগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ওই মামলা দায়ের করা হয়। অনেক নাটকীয়তা শেষে মামলা থেকে দলের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আলহাজ ছাবির আহমদ চৌধুরীর নাম প্রত্যাহার করা হয়। দায়ের কৃত মামলায় বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।
হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার জামিনের শুনানি শেষে বিজ্ঞ বিচারক তা নামঞ্জুর করেন। আগামী সোমবার জজকোর্ট তার জামিন শুনানি হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর