× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

বঙ্গবন্ধু অ্যাথলেটিকস শুরু আজ

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

বঙ্গবন্ধু জাতীয় সিনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু হচ্ছে আজ। ৩৬টি ইভেন্টে অংশ নিচ্ছেন ৪৫০ জন পুরুষ ও নারী প্রতিযোগী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিন দিনব্যাপী মিটে দেশের ৬৪ জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার অ্যাথলেটরা অংশ নেবেন। প্রতিযোগিতায় অংশ নেয়া অ্যাথলেট ও কর্মকর্তাদের ৭২ ঘণ্টা আগে কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা দেয়ার কথা। আসরের প্রথম দিনেই পুরুষ ও নারী বিভাগের ১০০ মিটার স্প্রিন্ট অনুষ্ঠিত হবে। যদিও শনিবার প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ইলেক্ট্রোনিক্স স্কোরবোর্ড অচল থাকায় এবার হ্যান্ডটাইমিংয়েই দৌঁড়াবেন অ্যাথলেটরা। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু।
প্রিমিয়ার ফুটবল লীগ চলায় কিছুটা হলেও মিটে বিঘ্ন ঘটবে বলে মনে করেন তিনি। তিনি বলেন, ‘প্রত্যেকদিন হাইজাম্পের ফোম এবং লোহার সিঁড়ি আমাদেরকে সরিয়ে ফেলতে হবে। এছাড়া বিভিন্ন অস্থায়ী স্থাপনাও সরাতে হবে ফুটবলের কারণে। যদিও এক মাস আগেই আমরা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) এ বিষয়ে চিঠি দিয়েছিলাম।’ নতুন রেকর্ড গড়া অ্যাথলেটরা পাবেন পাঁচ হাজার টাকা। একই মাঠে ফুটবল থাকায় হ্যামার থ্রো ইভেন্টের খেলা হবে বনানীস্থ আর্মি স্টেডিয়ামে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর