× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

ল্যাবুশেনের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৭৪/৫

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

মার্নাস ল্যাবুশেনের দুর্দান্তÍ সেঞ্চুরিতে ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম দিনশেষে ৫ উইকেট হারিয়ে ২৭৪ রান তুলেছে অস্ট্রেলিয়া। অধিনায়ক টিম পেইন ৩৮ এবং ক্যামেরন গ্রিন ২৮ রানে ক্রিজে রয়েছেন।

গাব্বায় সিরিজ নির্ণায়ক টেস্টে টস জিতে প্রথম ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। কিন্তু শুরুটা ভালো হয়নি অজিদের। মাত্র ১৭ রানে দুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। সিডনি টেস্টে সেঞ্চুরি করা স্টিভ স্মিথকেও বড় রান করতে দেননি ভারতীয় বোলাররা।

ভারতীয় ফিল্ডারদের ক্যাচ ফেলার সুযোগ কাজে লাগিয়ে টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত পঞ্চম সেঞ্চুরি করেন ল্যাবুশেন। নভদীপ সাইনির বলে তার সহজ ক্যাচ ছাড়েন ভারত অধিনায়ক আজিঙ্কা রাহানে। তখন ৩৭ রানে ব্যাটিং করেছিলেন ল্যাবুশেন। অর্ধ শতকের আগে ফের রক্ষা পান এই অজি ব্যাটসম্যান।
ব্যক্তিগত ৪৮ রানে ল্যাবুশেনের ক্যাচ ছাড়েন চেতেশ্বর পূজারা।

এরপর পিছন ফিরে তাকাননি ল্যাবুশেন। ভারতীয় বোলারদের উপর চড়াও হয়ে সেঞ্চুরিপূর্ণ করেন তিনি। ১৯৫ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে ইনিংস সাজান তিনি। শেষ পর্যন্ত ব্যক্তিগত ১০৮ রানে টি নটরাজনের বলে পুল করতে গিয়ে ঋষভ পন্থের হস্তগত হন। তবে এর আগে দু’টি বড় পার্টনারশিপ গড়ে দলকে ভালো জায়গায় পৌঁছে দেন তিনি।
তৃতীয় উইকেটে স্মিথের সঙ্গে ৭০ রানের পর চতুর্থ উইকেটে ম্যাথু ওয়েডের সঙ্গে ১১৩ রানের পার্টনারশিপ গড়েন ল্যাবুশেন। তার ব্যাটে ভর করে প্রথম দিনের শেষে ভালো জায়গায় অস্ট্রেলিয়া। ম্যাথু ওয়েড ৪৫ রান করেন।
ভারতের পক্ষে মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর ১টি করে উইকেট নেন। ২ উইকেট নেন টি নটরাজন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর