× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

ইভিএম নিয়ে ব্যবসা করছে নির্বাচন কমিশন : ফখরুল

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২১, শুক্রবার, ৩:৪৩ অপরাহ্ন

ইভিএম নিয়ে নির্বাচন কমিশন ব্যবসা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের জন্য সব চেয়ে খারাপ ব্যবস্থা ইভিএম। নির্বাচন কমিশন এটা নিয়ে ব্যবসা করছে। ১২শ’ টাকার মেশিন কিনেছে ৩৬শ’ টাকায়, প্রতিটি জিনিস দুই থেকে তিন গুণ বেশি দামে কিনেছে নির্বাচন কমিশন।

তিনি বলেন, জনগণের অকুণ্ঠ সমর্থন দেখেছি আমাদের প্রার্থী ও ধানের শীষের প্রতি। আমরা বিশ্বাস করি, একটি সুষ্ঠু নির্বাচন যদি হয়, জনগণ যদি ভোট দিতে পারে, ভোটার যদি ভোট কেন্দ্রে যেতে পারে, সেখানে যদি তারা নির্বিঘ্নে ভোট দিতে পারে, তাদের ভোটগুলো যদি চুরি করে না হয়, ডাকাতি না হয়, তাহলে নিঃসন্দেহে দিনাজপুর ও ঠাকুরগাঁওয়ে মেয়র পদে অবশ্যই আমরা জয়লাভ করবো। কিন্তু দুর্ভাগ্য, এখনো পর্যন্ত পৌরসভার নির্বাচন যতগুলো দেখলাম, প্রায় বেশিরভাগ নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগ ও সরকার ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে যেভাবে তারা ভোট ডাকাতি করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় এসেছিলেন, ঠিক সেভাবে একই কায়দায় পৌরসভার ভোট ডাকাতি করেছেন তারা।
সরকারের সমালোচনা করে ফখরুল আরও বলেন, ফকরুদ্দিন-মইনুদ্দিনকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ গণতন্ত্র সরিয়ে দিয়ে এককভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়। তাই জনগণকে ঐক্যবদ্ধভাবে গণঐক্যের মধ্য দিয়ে জনগণের সরকার গঠন করতে হবে নিরপেক্ষ অবাধ সুষ্ঠ নির্বাচনের মধ্য দিয়ে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Adv.N.I.Bhuiyan
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার, ১১:২০

জনগণ যে ইলেকশনে যায় না আপনারা বিএনপি সেই নির্বাচনে যায় মনে হচ্ছে আপনারা এখন সরকারের অক্সিজেন আপনারা এখন সরকারকে টিকিয়ে রেখেছেন নির্বাচনে যাওয়ার মাধ্যমে

Sarwar
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার, ৭:২২

আমাদের এই নির্বাচন কমিশন কি এখনও আর আলোচনার যোগ্য? এসব এবার দয়া করে বাদ দিন। পড়তে ইচ্ছে করেনা।

অন্যান্য খবর