× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

চট্টগ্রামে নির্বাচনী সহিংসতায় এবার ছাত্রলীগ কর্মীর মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
(১ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২১, শুক্রবার, ৫:৩৭ অপরাহ্ন

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সহিংসতায় আওয়ামী লীগ কর্মী বাবুল হত্যাকান্ডের তিন দিনের মাথায় এবার ছুরিকাঘাতে প্রাণ গেলো ছাত্রলীগ কর্মী আশিকুর রহমান রোহিতের (২২)। শুক্রবার ভোর পাঁচটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে বলে জানা গেছে।

নিহত আশিকুর রহমান রোহিত ওমরগণি এমইএস কলেজের ছাত্রলীগের কর্মী এবং চট্টগ্রাম মহানগর বাকলিয়া থানার ডিসি রোড এলাকার বাসিন্দা। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম ভুঁইয়া শুক্রবার সকালে এ তথ্য জানান।

তিনি জানান, আশিকুর রহমান রোহিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরুর দিন ৮ই জানুয়ারি আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর প্রচারণায় অংশ নেন। এ সময় প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত হন তিনি। এরপর তাকে চমেক হাসপাতালের ২৪ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। প্রায় এক সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর শুক্রবার ভোরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ৯ই জানুয়ারি আশিকুর রহমানের ভাই জাহিদুর রহমান বাদী হয়ে বাকলিয়া থানায় তিনজনকে আসামি করে একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। অভিযুক্তরা হলেন, মহিউদ্দিন, বাবু এবং সাবু।
ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলাচ্ছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা ও বাকলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইয়াসির আরাফাত।

এদিকে শুক্রবার সকালে আশিকুর রহমানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা নগরীর চকবাজার গুলজার মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশ এসে তাদেরে সরিয়ে দেয়। নির্বাচনী সহিংসতায় আশিকুর রহমান রোহিত চট্টগ্রামে দ্বিতীয় হত্যাকান্ডের শিকার বলে জানান ছাত্রলীগ নেতারা।

এর আগে গত ১২ই জানুয়ারি মঙ্গলবার নগরীর ২৮ নং পাঠানটুলি ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলিতে আজগর আলী বাবুল (৫৫) নামে একজন নিহত হয়। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী ছিলেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ashraful Alam
১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার, ৪:১৬

তোমাকে এজন্য পাঠানো হয় নাই যে তুমি মুসলিম হয়ে যার জন্য ইচ্ছে জীবন দিবে। এ জীবনের যিনি মালিক তিনি তো চেয়েছিলেন তার জন্য জীবন বিলিয়ে দেবে। এখন কি জবাব আছে তোমার কাছে??

অন্যান্য খবর