× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

সাভারে শঙ্কার ভোট আজ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সাভার থেকে
১৬ জানুয়ারি ২০২১, শনিবার

দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভার সাথে সাভার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। সাভার পৌরসভা নির্বাচনে এবার ৮৪ টি কেন্দ্রে ১ লক্ষ ৮৮ হাজার ৮৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করে তাদের পছন্দের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবার প্রথমবারের মতো সাভার পৌরসভায় সবক’টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে। এবার পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে। এর মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র হাজী আব্দুল গনি, বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র আলহাজ্ব রেফাত উল্লাহ ও ইসলামী আন্দোলনের প্রার্থী হিসেবে আলহাজ্ব মোশারফ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন ও পৌরসভার ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী অংশ নিয়েছেন।
সব মিলিয়ে এবার সাভার পৌরসভা নির্বাচনে ৫২ জন প্রার্থী নির্বাচনে  মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঢাকা জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে, খারাপ কোনও প্রতিবেদন পাওয়া যায়নি। তাই নির্বাচন অনেক ভালো হবে বলে তিনি আশা প্রকাশ করেন। নির্বাচনী এলাকাগুলোতে অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের কথা জানিয়ে তিনি আরো বলেন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শুক্রবার সকাল থেকেই সাভার পৌরসভায় ৬ প্লাটুন (২৪০ জন) বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা ভোটের পরদিন পর্যন্ত সাভার পৌরসভায় দায়িত্ব পালন করবে। এছাড়া নিরাপত্তার স্বার্থে পুলিশ,ও বিপুল সংখ্যক আনসার মোতায়েনের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর