× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

চমক দেখালেন পাকিস্তানের নতুন নির্বাচক

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ জানুয়ারি ২০২১, শনিবার

প্রধান নির্বাচক হিসেবে মিসবাহ উল হকের স্থলাভিষিক্ত হওয়ার পর প্রথমবারেই চমক দেখালেন মোহাম্মদ ওয়াসিম। দক্ষিণ আফ্রিকার  বিপক্ষে ঘরের মাঠে সিরিজের জন্য ২০ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুক্রবার ঘোষিত স্কোয়াড চমকে ভরা। দলে ৯ জনই নতুন মুখ! সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজ থেকে বাদ পড়েছেন ৮ ক্রিকেটার।
বাজে ফর্মের কারণে বাদ পড়েছেন দুই ব্যাটসম্যান শান মাসুদ ও হারিস সোহেল, পেসার মোহাম্মদ আব্বাস ও সোহেল খান এবং স্পিনার জাফর গওহর। তরুণ পেসার নাসিম শাহ, লেগ স্পিনার শাদাব খান ও ওপেনার ইমাম উল হক দলে নেই ইনজুরির কারণে।
প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন ৩৬ বয়সী পেসার তাবিশ খান। ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫৯৮ উইকেটের মালিক তিনি। বাঁ-হাতি স্পিনার নুমান আলী এর আগেও একবার দলে ডাক পেয়েছিলেন। তবে ম্যাচ খেলার সুযোগ পাননি ৩৪ বছর বয়সী এই স্পিনার।
চার বছর পর টেস্ট দলে ফিরেছেন স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ। চোট কাটিয়ে এক বছরেরও বেশি সময় পর দলে ফিরেছেন পেসার হাসান আলী।
টেস্ট দলে প্রথমবার ডাক পেয়েছেন তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান আব্দুল্লাহ শফিক। জাতীয় দলের হয়ে ২ ওয়ানডে ১১ টি-টোয়েন্টি খেলা পেসার হারিস রউফ প্রথমবার জায়গা করে নিয়েছেন টেস্ট স্কোয়াডে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে রয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ না পাওয়া আরো পাঁচ ক্রিকেটার। তারা হলেন: ওপেনার ইমরান বাট, তিন মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুহলাম, সালমান আলী, সৌদ শাকিল এবং অফস্পিনার সাজিদ খান। ইনজুরি থেকে সেরে না উঠলেও দলে রয়েছেন অধিনায়ক বাবর আজম। জায়গা ধরে রেখেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ।
১৩ বছর পর পাকিস্তান সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। সফরে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়ারা। ২৬শে জানুয়ারি করাচিতে শুরু প্রথম টেস্ট।

পাকিস্তান টেস্ট দল

বাবর আজম (অধিনায়ক), আবিদ আলী, আবদুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলী, ফাওয়াদ আলম, কামরান গুহলাম, সালমান আলী, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, সাজিদ খান, নুমান আলী, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হারিস রউফ, শাহিন আফ্রিদি, হাসান আলী ও তাবিশ খান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর