× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

হোমের ম্যাচ হোমেই চান জেমি

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৬ জানুয়ারি ২০২১, শনিবার

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে তিনটি হোম ম্যাচ বাকি বাংলাদেশের। সেসব ম্যাচে স্বাগতিকদের প্রতিপক্ষ ওমান, আফগানিস্তান ও ভারত। কিন্তু করোনাকাল হওয়ায় হঠাৎ করে ওমান তিনটি ম্যাচই তাদের মাঠে আয়োজনের প্রস্তাব দিয়ে বসেছে। তাদের ওখানে ম্যাচ না হলে আবার হোস্ট হতে আগ্রহী কাতার। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এমন প্রস্তাবে রাজি নয় মোটেও। বরং তিনটি ম্যাচ নিজেদের মাঠে খেলতে চায় বাংলাদেশ। এরই মধ্যে বিষয়টি ওমান ও কাতারকে জানিয়ে দিয়েছে বাফুফে। বাফুফের মতো ওমানের এমন প্রস্তাব অবশ্য ইতিবাচক দৃষ্টিতে নিচ্ছেন না বাংলাদেশ কোচ জেমি ডে।
ইংলিশ এই কোচ মনে করেন ওমানের এই প্রস্তাব দেয়াটাই অন্যায়। এটি পেশাদারিত্বের বিচারে মোটেও কাম্য নয়। জেমি ডে’র চাওয়া তিনটি ম্যাচ যেন বাংলাদেশের মাঠেই হয়।
বিশ্বকাপ বাছাইপর্বের তিনটি ম্যাচের ভেন্যু প্রসঙ্গে জেমি ডে বলেন, ‘আমি ওমানে গিয়ে খেলতে চাই না। এটা কোনও ভালো সিদ্ধান্ত হতে পারে না। তাহলে তো আমরা হোমে সেভাবে ম্যাচই খেলতে পারবো না। ছয়টি ম্যাচের মধ্যে মাত্র একটি খেলা হবে। যদি শেষ পর্যন্ত ওমান ভেন্যু হিসেবে চূড়ান্ত হয় তাহলে বিষয়টা আনফেয়ারই হবে।’ আগামী মার্চে বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়নশিপের খেলা রয়েছে। তার পরই হবে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের খেলা। এখন চলছে প্রিমিয়ার লীগ। জেমি ডে তাই মাঠে বসে খেলা দেখতে ঢাকায় এসেছেন। সরকারি নিয়ম অনুযায়ী ব্রিটিশ নাগরিক হওয়ায় তাকে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। জেমি ডে বলেন, ‘আমি ঢাকায় এসেছি। এখন হোটেলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবো। লীগের ম্যাচগুলো স্টেডিয়ামে বসে দেখার অপেক্ষায় আছি। এরপর ফেব্রুয়ারিতে ক্যাম্প করে মার্চে আশা করি আমরা (জাতীয় দল) খেলতে পারবো।’ সদ্য  শেষ হওয়া ফেডারেশন কাপ নিয়ে এই বৃটিশ কোচ বলেন,  ‘আমি ফেডারেশন কাপের খেলা দেখেছি। দারুণ একটা টুর্নামেন্ট হয়েছে, ছেলেরা দারুণ করেছে। বিশেষ করে ইনজুরি থেকে ফিরে মাসুক মিয়া জনি দারুণ এক টুর্নামেন্ট উপহার দিয়েছে। এর বাইরে বারিধারার সুমন রেজা, কিংসের ইব্রাহিমসহ অনেকের খেলা ভালো লেগেছে। লীগ কেমন হবে জানতে চাইলে জেমি ডে বলেন, ‘আমার মনে হয় লীগটা জমবে। এর কারণ ব্যাখ্যা করে জামাল সুফিলদের গুরু বলেন, ‘এবার পাঁচ ছয়টা দল কাছাকাছি মানের। তাই শুরু থেকে লড়াইটা হবে হাড্ডাহাড্ডি। তবে যাদের বেঞ্চ যতো শক্তিশালী লীগের শিরোপা তাদের হাতে ওঠার সম্ভাবনাই বেশি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর