× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

করোনায় ৮ মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৬ জানুয়ারি ২০২১, শনিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। যা গত ৮ মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ১২ই মে মারা গিয়েছিলেন ১১ জন।  এখন পর্যন্ত দেশে মোট মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৮৬২ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭৬২ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৫ লাখ ২৬ হাজার ৪৮৫ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৭১৮ জন। এ নিয়ে করোনা থেকে মোট সুস্থ হলেন ৪ লাখ ৭১ হাজার ১২৩ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৫২টি।
পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৬৭৮টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ৩১ হাজার ৭৯২টি। দেশে বর্তমানে ১৯৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হচ্ছে। এরমধ্যে ১১৫টি আরটি-পিসিআর, ২৮টি জিন-এক্সপার্ট এবং ৫৬টি র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাগার। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৫৭ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৩৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। মারা যাওয়া ১৩ জনের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ৪ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ৫ হাজার ৯৬৩ জন এবং নারী ১ হাজার ৮৯৯ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৮৫ শতাংশ এবং নারী ২৪ দশমিক ১৫ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিবেচনায় ৬০ বছরের উপরে  রয়েছেন ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন ২ জন। ১৩ জনের মধ্যে হাসপাতালে ১২ জন এবং বাসায় মারা গেছেন ১ জন। বিভাগ অনুযায়ী মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১০ জন এবং রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের ১ জন করে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫৪৪ জন, ছাড়া পেয়েছেন ৬৩৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬ লাখ ১১ হাজার ৮৪২ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৮৪৭ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৬ হাজার ৯৯৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৬ জন, ছাড়া পেয়েছেন ১০১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৭ হাজার ৯৯০ জন, ছাড়া পেয়েছেন ৮৬ হাজার ৮০২ জন। এখন আইসোলেশনে আছেন ১১ হাজার ১৮৮ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর