× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচনের পরিস্থিতি বাংলাদেশে নেই: রিজভী

অনলাইন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে
(১ মাস আগে) জানুয়ারি ১৬, ২০২১, শনিবার, ৬:০৩ অপরাহ্ন

ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচনের পরিস্থিতি বাংলাদেশে নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার দেশব্যাপী চলমান পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন অনিয়মের প্রতিবাদে কুড়িগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ মন্তব্য করেন তিনি।
রিজভী আহমেদ বলেন, শেখ হাসিনা তার মনের মতো লোক নিয়োগ দিয়ে নির্বাচন কমিশন গঠন করেছেন। এ নির্বাচন কমিশন শেখ হাসিনার রাবার স্টাম্পের মত। অর্থাৎ তারা অবৈধ ফলাফলকে বৈধতা দেয়ার জন্য সিলমোহর হিসেবে কাজ করছেন। নির্বাচন কমিশন কী কিছু কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়ার জন্য?  দিনের ভোট রাতে নেয়ার জন্য? নির্বাচন কমিশনের কেউ কেউ এর আগে সরকারি জালিয়াতির বিরুদ্ধে কথা বলেছেন। বর্তমান পরিস্থিতিতে বংলাদেশের নির্বাচনী ব্যবস্থা মূমুর্ষ অবস্থায় রয়েছে।

তিনি বলেন, দেশে নির্বাচন হয় ঠিকই, তফসিল হয় ঠিকই, কিন্তু কে জিতবেন তা নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে।
সেখান থেকে যে তালিকা হয় সেই তালিকা প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা প্রকাশ করেন। এখানে সুষ্ঠু ভোট ও জনগণ ভোট দিয়ে তার প্রতিনিধি নির্বাচন করবেন সেই পরিস্থিতি এখন বাংলাদেশ থেকে নিরুদ্দেশ করে দিয়েছেন শেখ হাসিনা এবং তার নির্বাচন কামিশন।
রিজভী বলেন, দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনের অধিকাংশ পৌরসভায় সরকারী দল ও প্রশসন যৌথভাবে বিএনপি নেতাকর্মীদের হয়রানী ও মিথ্যা মামলা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। ভোট কেন্দ্র থেকে ধানের শীষের পক্ষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। নেতাকর্মীদের কোথাও দাঁড়াতে দেয়া হচ্ছে না। এই হলো বর্তমান সরকারের নির্বাচনী ব্যবস্থা।
কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজার রহমান, শফিকুল ইসলাম বেবু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ প্রমূখ।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mohammad Nazrul Isla
১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ৫:৪৩

উনি কে সব সময় কথা বলতে হয় , ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচনের পরিস্থিতি বাংলাদেশে নাই থাকে , তাহলে উনার দল কেন নিবাচনে যায় ।

অন্যান্য খবর