× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ মার্চ ২০২১, শুক্রবার

মতলবে ডিশ ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, ৫ লাখ টাকার রাজস্ব বঞ্চিত সরকার

বাংলারজমিন

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি
১৭ জানুয়ারি ২০২১, রবিবার

১৪ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫ লক্ষাধিক জনবসতির মতলব উত্তর উপজেলার ডিশ ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্বের কারণে সরকার প্রতি বছর ৫ লক্ষাধিক টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।
খোঁজখবর সূত্রে, মতলব উত্তর উপজেলায় সরকারকে রাজস্ব দিয়ে বৈধভাবে ডিশ ব্যবসা করে আসছে ৮টি প্রতিষ্ঠান। সবকিছু ঠিকঠাক মতো চলতে থাকলেও ২০১৯ সালের ২১ ডিসেম্বর রাতের আঁধারে মতলব দক্ষিণ উপজেলায় ডিশ ব্যবসা করতে থাকা ‘মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্ক’ পার্শ্ববর্তী মতলব উত্তর উপজেলার বেশকিছু অঞ্চলে স্থানীয় বৈধ ব্যবসায়ীর ডিশের তার কেটে ফেলে দিয়ে অবৈধভাবে তারা তা দখল করে নেয় বলে জানায় শাহিন মিয়া। কয়েকবার ছোটখাটো ঝগড়াবিবাদ হলেও বর্তমানে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।
অবৈধভাবে দখল করা ‘মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্ক’ এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ‘রইয়ান চৌধুরী ক্যাবল নেটওয়ার্ক’ ও ‘গ্রামীণ ক্যাবল নেটওয়ার্ক’ লিখিতভাবে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক, চাঁদপুরের জেলা প্রশাসক, বিটিভি’র পরিদর্শক, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দাখিল করলেও অদ্যাবধি কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
এদিকে ব্যবসা করতে না পারায় এ উপজেলার ডিশ ব্যবসার ৬টি প্রতিষ্ঠান সরকারকে রাজস্ব দিতে পারছে না বলে জানালেন ‘রাইয়ান চৌধুরী ক্যাবল নেওটওয়ার্ক’ এর পরিচালক শাহিন মিয়া। অন্যদিকে, মতলব উত্তর উপজেলায় জবরদখলের অভিযোগ থাকা ‘মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্ক’ এর পরিচালক শরীফ উল্যাহর সঙ্গে এ বিষয়ে মুঠোফোনে কথা হলে সে জানায়, আমাদের লাইন বৈধ, আমার ওখানে ফিট লাইন দিয়েছি। তবে অনেক কিছুই অবৈধ থাকে আপনি সব দেখিয়ে পারবেন না।
মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্কের বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে বিটিভি’র পরিদর্শক আক্রাম উল ইসলামের সঙ্গে এ বিষয়ে কথা হলে তিনি জানান, অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তবে ম্যাজিস্ট্রেট পেলে অভিযান পরিচলনা করে ব্যবস্থা নিতে পারতাম।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর