× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

সাকিব-তামিমদের রানে ফেরার স্বস্তি

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৭ জানুয়ারি ২০২১, রবিবার

১৮ মাস পর আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নামবেন সাকিব আল হাসান। এর মধ্যে এক বছর তিনি ছিলেন নিষিদ্ধ হয়ে মাঠের বাইরে। সবশেষ ঘরের মাঠে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি খেলতে নেমে ব্যাটে-বলে ব্যর্থ ছিলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তাই তার রানে ফেরা নিয়ে বেশ চিন্তাই ছিল টাইগার শিবির। শুধু তাই নয়, ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেট। তাই দলের ক্রিকেটারদের নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিন্তা ছিল।  ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের মধ্যে প্রথম প্রস্তুতি ম্যাচে সাকিবসহ প্রায় সব ব্যাটসম্যানের ব্যর্থতা সেই চিন্তাকে আরো বাড়িয়ে দেয়। তবে গতকাল নৈপুণ্য দিয়ে স্বস্তি ফিরিয়েছেন তারা। রানে ফিরেছেন সাকিব।
সেঞ্চুরির কাছে গিয়ে স্বেচ্ছা অবসরে গেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আগের ম্যাচে মাহমুদুল্লাহ একাদশের কাছে ৫ উইকেটে হেরেছিল তামিম একাদশ। আর গতকাল অধিনায়ক তামিমের ৮০ রানের অপরাজিত ইনিংসে জয় পায় তারা। ৪৫ ওভারের ম্যাচে ২২৪ রানের লক্ষ্যে  ৫৮ বল ও ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় দল। ৮০ বলে ৮০ রানের ইনিংস খেলে টাইগার ওপেনার স্বেচ্ছা অবসরে যান।
এ বাঁহাতির ইনিংসে ছিল পাঁচটি চার ও তিনটি ছয়ের মার। আরেক ওপেনার লিটন দাসের ব্যাট থেকে আসে ৪৮ রান। ওপেনিং জুটিতে তামিম-লিটন যোগ করেন ৭৭ রান। নাজমুল হোসেন শান্ত করেন ৫১ বলে ৬১ রান। মারেন সাতটি চার ও দুটি ছয়। এর আগে ব্যাট করে সাকিবের  ৫২ ও নাঈম শেখের ৫০ রানে ৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৩ রান তোলে মাহমুদুল্লাহ একাদশ। ইয়াসির আলী ২৪, মুশফিকুর রহীম ২৫, মোসাদ্দেক হোসেন ৩১ রান করেন। সাইফউদ্দিন ও মেহেদী হাসান নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও নাসুম আহমেদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর