× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার
কলকাতা কথকতা

ভ্যাকসিন নেওয়ার পরই সংজ্ঞা হারালেন নার্স

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রবিবার, ৯:৪১ পূর্বাহ্ন
ফাইল ফটো

শনিবার ভারতে ভ্যাকসিন প্রদানের প্রথম দিনের সন্ধ্যায় সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের পর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধন সাংবাদিক সম্মেলন করে জানিয়েছিলেন, সারা ভারতে ভ্যাকসিন নেওয়ার পরে  অসুস্থতার কোনো খবর নেই। কিন্তু বাস্তবে একটি খবর উদ্বেগের সৃষ্টি করেছে। কলকাতার বেলেঘাটা আই ডি  হাসপাতাল কেন্দ্রে ভ্যাকসিন নেওয়ার পরই ৩৫ বছরের এক নার্স অসুস্থ হয়ে পড়েন।  তাঁর সারা শরীর কাঁপতে থাকে। দুমিনিটের মধ্যে তিনি জ্ঞান হারান। সঙ্গে সঙ্গে তাঁকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ক্রিটিকাল কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। অক্সিজেন সাপোর্ট এ তিনি রয়েছেন। রাজ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানান হয়েছে যে, ১৫০৭জনকে রাজ্যে প্রথম দিন ভ্যাকসিন দেওয়া হয়েছে, তার মধ্যে খারাপ ফল এই একটিই।  ১৩জনের সামান্য সমস্যা হয়েছে।  কিন্তু, কেউই সিরিয়াস নয়। হাসপাতালে চিকিৎসার সময় জানা গেছে যে ওই নার্স যে কোনো ধরণের ড্রাগে এলারজেটিক।
তাছাড়া তাঁর উচ্চপর্যায়ের হাপানি আছে। চিকিৎসকদের অনুমান, এলারজি থেকেই ভ্যাকসিন নেওয়ার পর এই বিপত্তি।  তবে,  ওই নার্সের অক্সিজেন স্যাচুরেশন ও রক্তচাপ ঠিক মাত্রায় আছে বলে হাসপাতাল জানিয়েছে। বিশিষ্ট ভায়ারোলজিস্ট, স্কুল অফ ট্রপিকাল মেডিসিনের বিশেষজ্ঞ ডাঃ শান্তনু ত্রিপাঠীর পরামর্শ নেওয়া হচ্ছে।  রবিবার দ্বিতীয় দিনের টিকাদান পর্ব পূর্বের কর্মসূচি অনুযায়ী চলবে বলে রাজ্যের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Utshab Nandi
১৭ জানুয়ারি ২০২১, রবিবার, ৯:৫০

এই ভ্যাকসিন টা কার্যকরী হবে । নাকি এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া আছে। যার জন্য এমন হয়েছে ?

অন্যান্য খবর