× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার
কলকাতা কথকতা

এখনও মুখ্যমন্ত্রী হিসেবে মমতাই প্রথম পছন্দ, সি ভোটারের সমীক্ষা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রবিবার, ১২:১৫ অপরাহ্ন

পশ্চিমবঙ্গ বাসী মমতা বন্দোপাধ্যায়কেই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান। আন্তর্জাতিক সমীক্ষক সংস্থা সি ভোটারের ওপিনিয়ন পোলে এই তথ্যই উঠে এসেছে।  পশ্চিমবাংলা সহ ভারতের ৫৪৩টি লোকসভা কেন্দ্রে সি ভোটার গত ১৫দিন ধরে সমীক্ষা চালিয়েছে।  তাদের স্যাম্পল সাইজ ৩০০০০। পশ্চিমবাংলার সমীক্ষায় উঠে এসেছে যে, ৪২ শতাংশ মানুষ মমতাতেই পূর্ণ আস্থা রেখেছেন। তাঁদের বক্তব্য, ১০ বছরে মমতা বন্দোপাধ্যায় রাজ্যকে ঠিকভাবেই পরিচালনা করেছেন নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও। ৩২ শতাংশ মানুষ মমতাকে আংশিক সমর্থন করেছেন। মমতার ১০ বছরের শাসনকালে দুর্নীতির কথা মাথায় রেখেই এই আংশিক সমর্থন। ২২ শতাংশ মানুষ মুখ্যমন্ত্রী পদে বিরোধী দলের নতুন মুখ চান।  আম্ফান দুর্নীতি, সারদা, নারোদা -এই সবই মমতার বিপক্ষে গেছে। ৩ শতাংশ মানুষ মন্তব্য করা থেকে বিরত থেকেছেন।
  সারা ভারতের সমীক্ষায় মুখ্যমন্ত্রীদের তালিকায় মমতা ৭ নম্বরে জায়গা পেয়েছেন। তাঁর আগের ৬টি জায়গায় আছেন পর্যায়ক্রমে নবীন পট্টনায়েক, অরবিন্দ কেজরিওয়াল, জগন্মোহন রেড্ডি, পিনারাই বিজয়ন, উদ্ধব ঠাকরে ও ভুপেশ বাঘেল। এই তালিকায় বিজেপি রাজ্যগুলির একজন মুখ্যমন্ত্রীও নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর