× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

শার্দুল-সুন্দরের রেকর্ড গড়া ফিফটিতে ভারতের দারুণ লড়াই

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ জানুয়ারি ২০২১, রবিবার

প্রায় আড়াই বছর পর ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামলেন। বোলিংয়ে সামর্থ্যের জানান দেন ৩ উইকেট নিয়ে। দলের ব্যাটিং বিপর্যয়ের সময় হাল ধরলেন শক্ত হাতে। অস্ট্রেলিয়ান পেসারদের তোপ সামলে শার্দুল ঠাকুর করলেন রেকর্ড গড়া ফিফটি। সপ্তম উইকেটে ওয়াশিংটন সুন্দরের সঙ্গে গড়লেন শতরানের জুটি। তাতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ভারত। ৩৩৬ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। ৩৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামবে প্রথম ইনিংসে ৩৬৯ রান করা অস্ট্রেলিয়া।
৫৭ রানে ৫ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার জস হ্যাজলউড। টেস্ট ক্যারিয়ারে নবমবার পাঁচ উইকেটের দেখা পেলেন এই অজি পেসার।

রোববার ব্রিসবেন টেস্টের তৃতীয় দিনে ঋষভ পন্ত যখন ২৩ রান করে ফিরলেন ভারত (১৮৬/৬) তখনও পিছিয়ে ১৮৩ রানে। নেমেই অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণের উপর চড়াও হলেন শার্দুল। সমান তালে শট খেলেছেন ওয়াশিংটন সুন্দরও। সপ্তম উইকেটে দু’জনে গড়েন ১২৩ রানের জুটি। ব্রিসবেনের গ্যাবায় সপ্তম উইকেটে ভারতের সর্বোচ্চ রানের জুটি। আটে নেমে শার্দুল ক্যারিয়ারের প্রথম ফিফটিতে পৌঁছান নাথান লায়নকে ছক্কা হাঁকিয়ে। প্যাট কামিন্সের শিকার হয়ে ফেরার আগে ২ ছক্কা ও ৯ বাউন্ডারিতে খেলেন ৬৭ রানের ইনিংস। দুই দশক পর ব্রিসবেনে আট বা তার নীচের কোন ব্যাটসম্যান পেলেন ফিফটির দেখা। সর্বশেষ ১৯৯৯ সালে নয় নম্বরে নেমে ফিফটি করেছিলেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মঈন খান।

অফ স্পিনিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরও গড়েছেন রেকর্ড। দ্বিতীয় ভারতীয় হিসেবে অভিষেক টেস্টে ফিফটি ও ৩ উইকেট নেয়ার কৃতিত্ব দেখিয়েছেন তিনি। টেস্ট ক্রিকেটের বিরল এই ডাবল ছোঁয়ার কৃতিত্ব এর আগে দেখিয়েছেন মাত্র ৯ জন। ৬২ রান করে ফিরেছেন সুন্দর। অস্ট্রেলিয়ার মাটিতে অভিষিক্ত বিদেশি ক্রিকেটারদের মধ্যে সাতে নেমে যা সর্বোচ্চ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া ১ম ইনিংস:  ১১৫.২ ওভারে ৩৬৯ (পেইন ৫০, গ্রিন ৪৭; নটারাজন ৩/৭৮, শার্দুল ৩/৯৪, সুন্দর ৩/৮৯)।
ভারত ১ম ইনিংস: (আগের দিন শেষে ৬২/২) ১১১.৪ ওভারে ৩৩৬ (শার্দুল ৬৭, সুন্দর ৬২, রোহিত ৪৪; হ্যাজলউড ৫/৫৭)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর