× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

৫ দফা দাবিতে উপজেলা চেয়ারম্যানদের মতবিনিময়

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে
১৮ জানুয়ারি ২০২১, সোমবার

উপজেলা পরিষদকে কার্যকর করার লক্ষ্যে ৫ দফা দাবিতে সাংবাদিক ও বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় করেছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  রোববার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এ মতবিনিময় সভার আয়োজন করে হবিগঞ্জ জেলা উপজেলা পরিষদ এসোসিয়েশন। সংগঠনের সভপতি চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্করের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, লাখাই উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, মাধবপুর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শাহজাহান, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান, বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল তালুকদার প্রমুখ। সংবাদ সম্মেলনে বক্তারা জানান, সুনির্দিষ্ট আইন ও প্রজ্ঞাপন থাকার পরও উপজেলা পরিষদের চেয়ারম্যানদের দায়িত্ব ঠিকভাবে বুঝিয়ে দিচ্ছেননা উপজেলা নির্বাহী কর্মকর্তারা। সরাসরি জনগণের ভোটে নির্বাচিত হয়েও তারা দীর্ঘদিন থেকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। সরকারের আমলাদের বিরূপ মনোভাবের কারণেই তারা প্রাপ্ত দায়িত্ব পালন করতে পারছেন না। দীর্ঘদিন দাবি জানানোর পরও এ ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এজন্য তারা আজ জেলা সমন্বয় কমিটির সভায় অনুপস্থিত না থেকে মতবিনিময় সভার আয়োজন করেছেন।
আগামী ২৭শে জানুয়ারি তারা জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবেন। এরপরও তাদের দাবি আদায় না হলে তারা তুমুল আন্দোলনে নামবেন বলে ঘোষণা দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর