× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

রংপুরে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড সম্পত্তির ভাগীদার হবে ধর্ষণে জন্ম নেয়া শিশু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
১৮ জানুয়ারি ২০২১, সোমবার

 রংপুরের পীরগাছায় প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের ঘটনায় আসামি আবুল কালামকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। গতকাল দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক রোকনুজ্জামান এ রায় প্রদান করেন। আসামি আবুল কালামকে এক লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। সেই সঙ্গে ওই প্রতিবন্ধীর গর্ভে জন্ম নেয়া পুত্রসন্তানকে আবুল কালামের সন্তান হিসেবে স্বীকৃতি প্রদান ও তার ওয়ারিশ হিসেবে সম্পত্তির ভাগ দেয়ার আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, রংপুরের পীরগাছা উপজেলার হরিরাম গ্রামের এক বাক ও শ্রবণ প্রতিবন্ধী নারীকে একই গ্রামের আব্দুল জলিলের ছেলে আসামি আবুল কালাম ২০০৮ সালের ১২ই জানুয়ারি বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে। এতে প্রতিবন্ধী নারী গর্ভবতী হয়ে পড়ে। এরপর ৮ই সেপ্টেম্বর গুরুতর অসুস্থ হয়ে পড়লে ওই নারীকে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে একটি পুত্রসন্তান প্রসব করে। এ ঘটনায় ওই নারীর পরিবারের সদস্য পীরগাছা থানায় মামলা দায়ের করতে না পেরে আদালতে মামলা করেন।
পরবর্তীতে পুলিশ আসামি আবুল কালামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা গ্রহণ শেষে বিচারক আসামি আবুল কালামকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদ- ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেন।
বিচারক রায়ে প্রতিবন্ধীর গর্ভে জন্ম নেয়া পুত্রসন্তানকে আসামি আবুল কালামের সন্তান হিসেবে স্বীকৃতি প্রদান ও তার ওয়ারিশ হিসেবে সম্পত্তির ভাগ দেয়ার আদেশ দেন। যদি কোনো সম্পদ না থাকে তাহলে রাষ্ট্রকে শিশুটির দায়িত্ব গ্রহণের আদেশ দেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন। তিনি জানান, তারা ন্যায় বিচার পেয়েছেন সেই সঙ্গে প্রতিবন্ধী নারীর গর্ভে জন্ম নেয়া শিশুটির ভরণ-পোষণের ব্যাপারে যুগান্তকারী রায় দিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর