× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

আজ পদত্যাগ করছেন কমালা হ্যারিস

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৮, ২০২১, সোমবার, ১১:৪১ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এক ইতিহাসের নাম কমালা হ্যারিস। তিনিই এ যাবতকালের ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত। আগামী বুধবার প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের সঙ্গে তার শপথ নেয়ার কথা। এ জন্য আজ সোমবার তিনি নিজের সিনেট আসন থেকে পদত্যাগ করছেন। এ খবর দিয়েছে অনলাইন মাইক্রোসফ নিউজ। এতে বলা হয়, কমালা হ্যারিস একাধারে একজন বর্ষীয়ান অধিকারকর্মী, একজন আইনজীবী এবং একজন রাজনীতিক। সেই সঙ্গে তার নামের সঙ্গে যুক্ত হয়েছে যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট পদবী। তিনিই প্রথম কৃষ্ণাঙ্গ নারী, প্রথম এশিয়ান বংশোদ্ভূত মার্কিন নারী- যিনি যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট হতে চলেছেন।
ক্যালিফোর্নিয়ার একজন জুনিয়র সিনেটর নির্বাচিত হওয়ার চার বছর পরে সোমবার তিনি সেই আসন থেকে পদত্যাগ করছেন। তার সহকর্মীরা বলেছেন, এরই মধ্যে তিনি আনুষ্ঠানিক কর্মকা- শুরু করেছেন। নোটিশ পাঠিয়েছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর ও দীর্ঘদিনের মিত্র গাভিন নিউসমকে। তাকে তার উদ্দেশ্য সম্পর্কে জানিয়ে দিয়েছেন কমালা। নিউসম বলেছেন, কমালা হ্যারিসের শূন্য আসনে তিনি ক্যানিফোর্নিয়ার পররাষ্ট্রমন্ত্রী অ্যালেক্স পাদিল্লার নাম ঘোষণা করবেন। কড়া সশস্ত্র প্রহরায় আগামী বুধবার ক্যাপিটল হিলের উন্মুক্ত প্রাঙ্গণে প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের সঙ্গে তিনিও শপথ নেবেন। কমালা হ্যারিসকে শপথ পড়াবেন সুপ্রিম কোর্টের বিচারক সোনিয়া সোতামায়োর। সুপ্রিম কোর্টে তিনি প্রথম অশ্বেতাঙ্গ বিচারক। অনুষ্ঠানে কমালা হ্যারিস দুটি বাইবেল ব্যবহার করবেন। একটি উৎসর্গিত থাকবে দীর্ঘদিন তার লড়াইয়ের হিরো, সুপ্রিম কোর্টের সাবেক বিচারক থারগুড মার্শালকে উদ্দেশ্য করে। অন্যটি পারিবারিক বন্ধু রেজিনা শেলটনকে উদ্দেশ্য করে। কমালা হ্যারিসকে তার শৈশবে মায়ের আদর দিয়ে বড় করে তুলেছেন রেজিনা শেলটন। তাকে তিনি দ্বিতীয় মা হিসেবে অভিহিত করে থাকেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
RM Abdul Kader, Kaba
১৮ জানুয়ারি ২০২১, সোমবার, ৩:২২

Congratulation

Dr. Md. Abdur Rahma
১৮ জানুয়ারি ২০২১, সোমবার, ২:৫৩

We wish the Good starting.

অন্যান্য খবর