× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার
কলকাতা কথকতা

বার্ড ফ্লুর আতঙ্ক, কলকাতার মুরগির বাজারে মন্দা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১৮, ২০২১, সোমবার, ১১:৪৮ পূর্বাহ্ন

কলকাতার মুরগির বাজারে কার্যত ধস নেমেছে। বার্ড ফ্লুর আতঙ্কে কলকাতার মানুষ মুরগি খাওয়া ছেড়েছে। ফলে,  মুরগির বাজারে নিদারুন মন্দা নেমেছে। যে গোটা মুরগি গত সপ্তাহে একশো ষাট টাকা দরে বিকিয়েছে, তা এই সপ্তাহে নেমে এসেছে একশো চল্লিশ টাকায়। যদিও রাজ্য সরকার এখনও পশ্চিমবঙ্গে বার্ড ফ্লুর প্রকোপের কথা ঘোষণা করেনি,  তাও কলকাতা পুরসভা পুর বাজারগুলি থেকে মুরগির রক্ত পরীক্ষাগারে পাঠানোর জন্যে নমুনা সংগ্রহ করার সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়েছে। শুধু মুরগি নয়, লাইভস্টক অর্থাৎ পাঁঠা, শূকর এবং ভেড়ার মাংস বিক্রিতেও টান পড়েছে। চিকিৎসকরা এখনই মুরগি খাওয়ার ব্যাপারে কোনও নিষেধাজ্ঞা জারি না করলেও সাধারণ মানুষ সাবধানের মার নেই এই আপ্তবাক্যে বিশ্বাসী হয়ে মুরগিকে ব্রাত্য করেছে। এমনকি রেস্তোরাঁগুলিতেও চিকেনের আইটেম পরিবেশন বন্ধ রাখা হচ্ছে।
রাজ্যের কোথাও এখনও পাখির মড়ক পরিলক্ষিত হয়নি। তবু, আতঙ্কে এই অবস্থা বলে মনে করা হচ্ছে। বাজারে গেলেই দেখা যাচ্ছে মুরগির খাঁচায় ভর্তি মুরগি। বিক্রেতা আছে, ক্রেতা নেই।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর