× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ মার্চ ২০২১, শুক্রবার

কুলাউড়ায় কাউন্সিলর মনির অন্যরকম চমক

বাংলারজমিন

কুলাউড়া প্রতিনিধি
১৮ জানুয়ারি ২০২১, সোমবার

অসহায় মানুষের পাশে দাঁড়ানোটা দীর্ঘদিনের অভ্যাস তাসলিমা সুলতানা মনির। সব সময় মানুষের জন্য কিছু করার স্বপ্ন দেখতেন। সুযোগ পেলেই অসহায় মানুষের দরজায় গিয়ে কড়া নাড়তেন। সাধ্যমতো সাহায্য সহযোগিতা নিয়ে এগিয়ে যেতেন। এই তো করোনাকালে মানুষ যখন ঘরবন্দি হয়ে খেয়ে না খেয়ে জীবন কাটাচ্ছে মনি তখন ছুটে বেরিয়েছেন শহরের অলিগলিতে। খাদ্যসামগ্রী থেকে শুরু করে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। লকডাউনের পরেও নানাভাবে মানুষকে সহযোগিতা করেছেন। এলাকাবাসীর আপদে-বিপদে সবার আগে ছুটে যেতেন মনি।
তাই তো এবারের পৌরসভা নির্বাচনে এলাকাবাসী তাদের যোগ্য প্রার্থীকেই ভোট দিয়ে জয়ী করেছেন।
মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড থেকে মহিলা কাউন্সিলর পদে অংশগ্রহণ করে প্রথমবারেই বাজিমাত করেছেন সমাজকর্মী তাসলিমা সুলতানা মনি। ৫ জন প্রার্থীর সঙ্গে লড়ে তাদেরকে পরাজিত করে ছিনিয়ে নিয়েছেন বিজয় মুকুট। নির্বাচনে ওই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আনোয়ারা বেগম ও সাবেক কাউন্সিলর মোসাম্মৎ রাজিয়া সুলতানা চৌধুরীকে পরাজিত করেছেন। মনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৮৪ ভোট বেশি পেয়েছেন। আনারস প্রতীক নিয়ে তার প্রাপ্ত ভোট ১০২৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রেহানা পারভীন জবা ফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৯৪১ ভোট। বর্তমান কাউন্সিলর আনোয়ারা বেগম বলপেন প্রতীক নিয়ে পান ৭৬৬ ভোট, সাবেক কাউন্সিলর রাজিয়া সুলতানা চৌধুরী অটোরিকশা প্রতীক নিয়ে পান ৫৪৭ ভোট, হুনুফা আক্তার টেলিফোন প্রতীকে পান ৩৪৬ ভোট ও হাওয়ারুন নেছা চশমা প্রতীক নিয়ে পান ২০৬ ভোট।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, কুলাউড়া পৌরসভার ৪, ৫ ও ৮ নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ২ নং ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬ হাজার ৪১০টি। এরমধ্যে ৪ হাজার ১৭৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বৈধ ভোট পড়েছে ৩ হাজার ৮৩১টি। ৩৪৬টি ভোট বাতিল হয়েছে।
তাসলিমা আক্তার মনি বলেন, ছোটবেলা থেকেই আমার স্বপ্নÑ খুব কাছ থেকে মানুষের সেবা করবো। তাই সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। ওয়ার্ডবাসী আমাকে ভোট দিয়ে জয়ী করেছে। আমি চেষ্টা করবো তাদের সুখ- দুঃখের সঙ্গী হতে।
মনি কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, সাংবাদিক নাজমুল বারী সোহেলের সহধর্মিণী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর