× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

শেখ জামালের জয়

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগে শুভ সূচনা করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ধানমণ্ডির দলটি ২-১ গোলে হারায় বন্দরনগরীর দলটিকে। ফেডারেশন কাপে খুব একটা সুবিধা করতে না পারা শেখ জামাল প্রথম থেকেই চট্টগ্রাম আবাহনীর ওপর চড়াও হয়ে খেলতে থাকে। ফলে ম্যাচের ৪০ মিনিটেই এগিয়ে যায় তারা। বক্সের বাইরে থেকে উজবেকিস্তানের মিডফিল্ডার লালি জোনোভ ওতাবেকের ফ্রি কিকে সরাসরি জালে জড়ায় (১-০)। মিনিট দশেক পর ব্যবধান দ্বিগুণ করে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। ডান প্রান্ত দিয়ে মনির হোসেনের অসাধারণ ক্রসে বক্সের ভেতরে থেকে নূরুল আবসারের হেডে পরাস্ত হন চট্টগ্রাম আবাহনীর গোলকিপার মো. নাঈম (২-০)। ৮৩ মিনিটে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী।
বক্সের মধ্যে নিক্সনকে ট্যাকেল করতে গিয়ে বলের ওপরে পড়ে যান শেখ জামালের মনির হোসেন। বল লাগে তার হাতে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গোল করে ম্যাচ জমিয়ে তুলেন ব্রাজিলিয়ান নিক্সন রোচা ব্রিজোলারা (১-২)। ম্যাচের অন্তিম সময়ে ফ্রি কিক পায় আবাহনী। প্রতিপক্ষের বক্সের মাথা থেকে উজবেক ডিফেন্ডার সুকুর আলীর ডান পায়ে নেয়া উঁচু বাঁকানো শটটি জামালের গোলকিপার জিয়াউর রহমান ডাইভ দিয়ে প্রতিহত করেন। আর কোনো দল গোলের দেখা না পাওয়ায় পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর