× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

রানা-জিকোদের দায়িত্বে বিপ্লব

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

মার্চে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বিশ্বকাপ বাছাইপর্বের মতো গুরুত্বপূর্ণ আসর আছে বাংলাদেশের সামনে। সেপ্টেম্বরে ঢাকায় বসতে যাচ্ছে বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ। তার আগে জাতীয় দলের গোলকিপিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক জাতীয় তারকা ফুটবলার বিপ্লব ভট্টাচার্য। আপাতত এক বছরের জন্য রানা- জিকোদের দীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছেন এই সাবেক তারকা।
বিপ্লব ভট্টাচার্যর খেলোয়াড়ি জীবন শেষ হয়েছে বছর সাতেক আগে। সেই অধ্যায় শেষ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গোলকিপিং কোচ হিসেবে কাজ করেছেন দুই মৌসুম। এবার তার কাজের পরিধি আরও বাড়লো। এমন দায়িত্ব পেয়ে বিপ্লবও ভীষণ খুশি। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এসে সাবেক এই গোলকিপার বলেন, ‘জাতীয় দলের গোলকিপিং কোচ হবো, এটা আমার কাছে স্বপ্ন ছিল।
আসলে জাতীয় দলের জন্যই ক্লাবের কোচিং ছেড়ে দিয়েছি। আমার চুক্তি এক বছরের।’ এখন নিজের লক্ষ্য নিয়ে সাবেক এই তারকা বলেন, ‘একজন ফুটবলার হিসেবে দীর্ঘ ক্যারিয়ার আমার। সবারই একটা স্বপ্ন থাকে। আমার এখন লক্ষ্য হলো অভিজ্ঞতা দিয়ে ভবিষ্যৎ বাংলাদেশের জন্য ভালো মানের গোলকিপার বের করে আনা।’ শুধু যে জাতীয় দলের গোলকিপারদের নিয়ে কাজ করবেন তা কিন্তু নয়। প্রয়োজনে বিভিন্ন বয়সভিত্তিক দলসহ সারা দেশে কাজ করতে হবে তাকে। বিপ্লব অবশ্য এর জন্য প্রস্তুত, ‘আমার কাজ হলো জাতীয় দলের পাশাপাশি বয়সভিত্তিক অনূর্ধ্ব-২৩ দলের কোচিং করানো। সারা দেশে যে প্রতিভা অন্বেষণ হচ্ছে, সেখানে প্রতিটি জেলায় আমি গোলকিপার খুঁজতে যাবো। আমার একটাই কথা, যারা মাঠে পারফর্ম করবে, তারাই সুযোগ পাবে দলে। সারা বছর খেলবে না ওরকম কাউকে নেবো না।’ বিপ্লব টানা ৮টি সাফ  চ্যাম্পিয়নশিপ খেলেছেন। ১৯৯৭ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত ফুটবল ক্যারিয়ার তার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর