× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

মাইলফলকের ম্যাচে আর্সেনালকে জেতালেন অবামেয়াং

খেলা

স্পোর্টস ডেস্ক
১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

নিউক্যালসল ইউনাইটেডকে পেলেই জ্বলে ওঠেন পিয়েরে এমেরিক অবামেয়াং। নিউক্যাসেলের বিপক্ষে খেলা সাত ম্যাচের প্রতিটিতে গোল কিংবা অ্যাসিস্ট রয়েছে এই গ্যাবানিজ স্ট্রাইকারের। চলমান মৌসুমে নিজেকে হারিয়ে খোঁজা অবামেয়াং সোমবার রাতে করেছেন জোড়া গোল। ইংলিশ প্রিমিয়ার লীগে নিউক্যাসলকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল।

গত ২৫ বছরের মধ্যে সবচেয়ে বাজেভাবে লীগ শুরু করেছিল আর্সেনাল। নেমে গিয়েছিল পয়েন্ট তালিকার ষোড়শ স্থানে। খাদের কিনারা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টানা পাঁচ লীগ ম্যাচে অপরাজিত মিকেল আর্তেতার দল। এর মধ্যে জয় চার ম্যাচে। ইউরোপিয়ান ফুটবলে সোমবার ৪০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন অবামেয়াং।
এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে বল দখল ও গোলের সুযোগ তৈরি করায় এগিয়ে থাকলেও গোল পায়নি আর্সেনাল। বিরতির পর পঞ্চম মিনিটেই স্বাগতিকদের লিড এনে দেন অবামেয়াং। ৬০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তরুণ সেনসেশন বুকায়ো সাকা। ৭৭ মিনিটে জোড়া গোল পূরণ করেন অবামেয়াং। নিউক্যাসলের বিপক্ষে সাত ম্যাচে ৪ গোল ও ২ অ্যাসিস্ট গ্যাবানিজ তারকার। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে নিজেদের গোল পোস্ট অরক্ষিত রাখল আর্সেনাল। যা ২০০৯ সালের পর প্রথমবার।

এ জয়ে পয়েন্ট তালিকার দশম স্থানে উঠে এলো আর্সেনাল। ১৯ ম্যাচে গানারদের সংগ্রহ ২৭ পয়েন্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর