× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

অস্ট্রেলিয়ান ওপেনের ২ খেলোয়াড় করোনায় আক্রান্ত

খেলা

স্পোর্টস ডেস্ক
১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

অস্ট্রেলিয়ান ওপেন যত এগিয়ে আসছে, ততই কোর্টের বাইরের পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ। দু’দিন আগে তিন জনের করোনা পজিটিভ হওয়ার সংবাদ পাওয়া যায়। এবার আরো নয় জনের সংক্রমণের কথা জানিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। যাদের মধ্যে দুইজন খেলোয়াড়ও রয়েছেন।

জৈব সুুরক্ষা বলয়ে অস্ট্রেলিয়ান ওপেন আয়োজনের তোড়জোড় চলছে। চার্টার্ড বিমানে করে খেলোয়াড়, কর্মকর্তা ও সংশ্লিষ্টদের অস্ট্রেলিয়ায় আনা হয়। খেলোয়াড় ও অন্যান্য স্টাফদের বহনকারী বিমানের তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়। তবে তাদের কেউই খেলোয়াড় নন। যার ফলে বিমানের সকল যাত্রী এবং ক্রুমেম্বারদের ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়।
যাদের মধ্যে ছিলেন কেই নিশিকোরি, ভিক্টোরিয়া আজারেঙ্কা, শ্বেতলানা কুজনেৎসোভাসহ মোট ৪৭ জন খেলোয়াড়। ফলে নিয়মমাফিক পাঁচ ঘণ্টা অনুশীলনও করতে পারছেন না তারা। শারীরিক পরীক্ষার পরই কোর্টে নামতে পারবেন।
এরই মধ্যে আবার দুঃসংবাদ। কোয়ারেন্টিনে থাকা নয় জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গিয়েছে। আক্রান্তদের নাম প্রকাশ করেনি টুর্নামেন্ট কর্তৃপক্ষ।

৮ই ফেব্রুয়ারি শুরু অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসর। রাফায়েল নাদাল, জকোভিচসহ অনেক তারকা আগেই অ্যাডিলেডে পৌঁছে গেলেও অধিকাংশ খেলোয়াড়ের মেলবোর্নে যাওয়ার কথা। সেই সুবাদেই ১৫ টি বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়। বিমানে ২৫ শতাংশের বেশি যাত্রী উঠতে দেয়া হয়নি। তা সত্ত্বেও শেষরক্ষা হয়নি। খেলোয়াড়দের কোয়ারেন্টিনে রাখার পরও সংক্রমণ ঠেকানো সম্ভব হলো না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর