× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার
কলকাতা কথকতা

নেতাজি এবার তৃণমূল-বিজেপির দ্বন্দ্বের কেন্দ্রমূলে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ২০, ২০২১, বুধবার, ১০:১০ পূর্বাহ্ন

শেষপর্যন্ত নেতাজি সুভাষ চন্দ্র বসুও বাদ গেলেন না। পশ্চিম বাংলায় বিধানসভা ভোটের আগে নেতাজিকে নিয়ে কাজিয়া বাধলো তৃণমূল কংগ্রেস আর বিজেপিতে। ভোট বড় বালাই। তাই, নেতাজিকে কেন্দ্র করে বাঙালির আবেগটাকে ধরতে চাইছে বিজেপি। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতাজির ১২৫তম  জন্মজয়ন্তীতে ২৩ জানুয়ারি আসছেন কলকাতায়।  দিনটিকে পরাক্রম দিবস হিসেবে সারা দেশে পালন করার কর্মসূচিও নেয়া হয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের আপত্তি এই পরাক্রম শব্দটিতে। তার মতে, এই শব্দের মধ্যে কোথায় যেন একটা স্পর্ধিত আচরণের ছায়া আছে। বরং দেশপ্রেমিক, দেশনায়ক সুভাষচন্দ্র -এই ইমেজটিই মানানসই।
তাই, ২৩ জানুয়ারি তৃণমূল কংগ্রেস পালন করবে দেশনায়ক দিবস। অর্থাৎ, নেতাজিকে নিয়েও কেন্দ্র-রাজ্য সংঘাতের বাতাবরণ। মমতা বন্দোপাধ্যায় নেতাজির জন্মদিনটিকে জাতীয় ছুটির দিন ঘোষণা করার দাবিও জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর